• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

হোয়াটসঅ্যাপ চ্যানেলসে এল নতুন ৪ সুবিধা


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক জানুয়ারি ২২, ২০২৪, ০৪:১৪ পিএম
হোয়াটসঅ্যাপ চ্যানেলসে এল নতুন ৪ সুবিধা

ঢাকা: হোয়াটসঅ্যাপ চ্যানেলের কোনো পোস্টে মন্তব্য করা না গেলেও প্রতিক্রিয়া জানাতে পারেন অনুসরণকারীরা। আর তাই অনেকেই বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের হোয়াটসঅ্যাপ চ্যানেল নিয়মিত অনুসরণ করেন। 

চালুর কিছুদিনের মধ্যে বেশ জনপ্রিয়তা পাওয়ায় এবার হোয়াটসঅ্যাপের চ্যানেলসে ‘ভয়েস আপডেট’সহ নতুন সুবিধা চালুর ঘোষণা দিয়েছেন হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ।

জানা গেছে, ‘ভয়েস আপডেট’ সুবিধাটি মূলত ভয়েস মেসেজের মতো কাজ করে। আর তাই এ সুবিধা কাজে লাগিয়ে চ্যানেলের প্রশাসকেরা সহজে মুখের কথায় হালনাগাদ তথ্য পোস্ট করতে পারবেন। ফলে বড় আকারের পোস্ট না লিখে ভয়েস বার্তা পাঠিয়ে চ্যানেলের অনুসরণকারীদের হালনাগাদ তথ্য জানানো যাবে।

ভয়েস আপডেট ছাড়াও অনুসরণকারীদের মতামত জানতে চ্যানেলসে পোলস বা ভোট গ্রহণের সুবিধা যুক্ত করা হয়েছে। চ্যানেলের পোস্টে অনুসরণকারীরা মন্তব্য করতে পারেন না, শুধু প্রতিক্রিয়া জানাতে পারেন। পোল-সুবিধার মাধ্যমে নির্দিষ্ট বিষয়ে নিজস্ব মতামত জানাতে পারবেন অনুসরণকারীরা। পোল-সুবিধা ছাড়াও নির্দিষ্ট চ্যানেলের যেকোনো তথ্য নিজেদের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের স্ট্যাটাস অপশনে পোস্ট করতে পারবেন অনুসরণকারীরা।

নতুন এসব সুবিধা ছাড়াও হোয়াটসঅ্যাপ চ্যানেলে প্রশাসক সংখ্যাও বাড়ানো হয়েছে। নতুন এ সুবিধা চালুর ফলে একটি চ্যানেলের সঙ্গে সর্বোচ্চ ১৬ জন প্রশাসক যুক্ত হতে পারবেন। ফলে বর্তমানের তুলনায় সহজে চ্যানেল নিয়ন্ত্রণের পাশাপাশি হালনাগাদ তথ্য দেওয়া যাবে।

এআর

Wordbridge School
Link copied!