• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

ফেসবুকে আয়ের পথ সহজ হচ্ছে


বিজ্ঞান- প্রযুক্তি ডেস্ক অক্টোবর ৫, ২০২৪, ০৬:৩৫ পিএম
ফেসবুকে আয়ের পথ সহজ হচ্ছে

ঢাকা: একাধিক শর্ত পূরণ করতে না পারায় ফেসবুক থেকে অর্থ আয় করতে পারেন না কেউ কেউ। এ সমস্যা সমাধানে ভিডিও নির্মাতাদের জন্য মনিটাইজেশন কর্মসূচির শর্ত সহজ করার উদ্যোগ নিয়েছে ফেসবুক। 

এর ফলে একবার শর্ত পূরণ করলেই ইন-স্ট্রিম অ্যাডস, অ্যাডস অন রিলস ও পারফরম্যান্স বোনাস নামের তিনটি পদ্ধতি থেকে সহজে আয় করতে পারবেন ভিডিও নির্মাতারা।

নতুন এই মনিটাইজেশন প্রক্রিয়া চালু হলে ভিডিও নির্মাতাদের আবেদন করে অনবোর্ডিং প্রক্রিয়ায় যুক্ত হতে হবে। এরপর অনবোর্ডিং প্রক্রিয়ায় যুক্ত হলেই ইন-স্ট্রিম অ্যাডস, অ্যাডস অন রিলস ও পারফরম্যান্স বোনাস এই তিন পদ্ধতিতে আয় করা যাবে। ফলে বারবার আবেদন করতে হবে না।

এক ঘোষণায় ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, গত বছরগুলোতে নির্মাতারা রিলস, ভিডিও, ছবি ও টেক্সট পোস্ট দেওয়ার মাধ্যমে ফেসবুক থেকে ২০০ কোটি মার্কিন ডলারের বেশি আয় করেছেন। তবে অনেক নির্মাতাই তার সম্ভাব্য আয়ের সুযোগকে কাজে লাগাতে পারেননি। ফেসবুকের মনিটাইজেশন থেকে মাত্র এক-তৃতীয়াংশ নির্মাতা বিভিন্ন উপায় অনুসরণ করে আয় করতে পেরেছেন। নতুন এ সুবিধা বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আগামী বছর এটি পূর্ণাঙ্গভাবে চালু হতে পারে।

এআর

Wordbridge School
Link copied!