• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পাকিস্তানের দল ঘোষণা, ফিরলেন আফ্রিদি


ক্রীড়া প্রতিবেদক আকাশ খান জুন ১৭, ২০২৩, ০৩:৫০ পিএম
পাকিস্তানের দল ঘোষণা, ফিরলেন আফ্রিদি

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রায় কয়েক বছর পর সাদা পোশাকে মাঠে নামতে যাচ্ছেন শাহীন শাহ আফ্রিদি। 

এছাড়াও দলে নতুন দুই মুখ। তারা হলেন ব্যাটার মোহাম্মদ হুরায়রা এবং অলরাউন্ডার আমির জামাল। দল থেকে বাদ পড়েছেন শাহনেওয়াজ দাহানি, জাহিদ মাহমুদ এবং কামরান ঘুলাম।

লম্বা সময় পর দলে ফিরে খুবই আনন্দিত আফ্রিদি। এই সিরিজে তার সামনে সুযোগ থাকছে লাল বলে শত উইকেটের মাইলফলক স্পর্শ করবেন এই স্পিডস্টার। ২০১৮ সালে এই  বাঁহাতি পেসারের টেস্ট অভিষেকের পর থেকে, কোনো পাকিস্তানি বোলার তার চাইতে বেশি উইকেট নিতে পারেননি।

আফ্রিদি বলেন, 'এক বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরতে পেরে আমি খুবই আনন্দিত। আমি টেস্ট ক্রিকেটকে খুব মিস করেছি এবং এই সংস্করণ থেকে দূরে থাকাটা আমার জন্য খুব কঠিন ছিল।' তাই দলে সুযোগ পেলে আমার সেরাটা দিওয়ার চেষ্টা করব।

এদিকে দলের প্রথমবার ডাক পাওয়া হুরায়রা কায়েদ-ই-আজম ট্রফির শেষ দুই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ২১ বছর বয়সী এই তরুণ ক্রিকেটার এখন পর্যন্ত খেলেছেন ২৪টি প্রথম-শ্রেণীর ম্যাচ। এ ছাড়া ১০টি লিস্ট 'এ' এবং ছয়টি টি-টোয়েন্টিও খেলেছেন তিনি।

আরেক নতুন মুখ জামাল কায়েদ-ই-আজম ট্রফির গেল মৌসুমে পেসারদের মধ্যে উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন। ২৭ বছর বয়সী এই পেসার এই মৌসুমে নেন ৩১ উইকেট। এ ছাড়া জিম্বাবুয়ে সিলেক্টের বিপক্ষে পাকিস্তান শাহিন্সের হয়ে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজে, ২১ গড়ে ১৬ উইকেট নেন তিনি।

আগামী ৯ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে পাকিস্তান। তবে এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি সফরসূচি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দ্রুতই তা ঘোষণা করবে বলে জানা গেছে। ২০২২ সালের জুলাইয়ে এই দুই দলের সর্বশেষ সিরিজটি ১-১ ব্যবধানে ড্র হয়।

পাকিস্তান স্কোয়াড 
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, হাসান আলী, ইমাম-উল হক, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহীন আফ্রিদি এবং শান মাসুদ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!