• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আফগান সিরিজ কঠিন হবে: নিক পোথাস


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০২৩, ০১:২৭ পিএম
আফগান সিরিজ কঠিন হবে: নিক পোথাস

ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সহজ হবে না বলে জানিয়েছেন বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাসও। টেস্ট সিরিজ যতটা সহজে জিতেছে ওয়ানডে ও টি-টোয়েন্টি ততটাই কঠিন হবে বলে মনে করছেন তিনি।

শনিবার মিরপুরে গণমাধ্যমে পোথাস বলেছেন, 'তারা খুবই শক্ত প্রতিপক্ষ। এটা রোমাঞ্চকর সিরিজ হবে এবং খুবই কঠিন সিরিজ হবে।' টেস্ট ম্যাচে বাংলাদেশ ৫৪৬ রানের রেকর্ড ব্যবধানে জিতেছিল। যা ৮৯ বছর পর টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যবধানে পাওয়া জয়। 

নিজেদের সুপারস্টার রশিদ খানকে ছাড়া খেলেছিল আফগানরা। চোট থাকায় মাঠে নামতে পারেননি রশিদ। সীমিত পরিসরে রশিদ ফিরছেন স্বরূপে। তার সঙ্গে রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, মুজিব উর রহমানরাও আসছেন। এই দলটি সংযুক্ত আরব আমিরাতে সিরিজের প্রস্তুতিও নিচ্ছে। 

আফগানিস্তানকে নিয়ে পোথাসের মূল্যায়ন, ‘তারা খুবই ভালো ওয়ানডে দল। তাদের বেশিরভাগ খেলোয়াড় এখন সতেজ। তারা একটা বিরতির পর সতেজ হয়ে ফিরবে। তারা গর্বিত জাতি। টেস্ট ম্যাচে হারটা তাদের তাতিয়ে দিতে পারে।’

ঈদের আগে আজ ছিল ক্রিকেটারদের শেষ অনুশীলন। এর আগে টানা দুদিন সাদা বলে লিটন, মুশফিক, মিরাজরা নিজেদের ঝালিয়ে নিয়েছেন। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে চট্টগ্রামে। ছুটির পর ২ জুলাই চট্টগ্রামে গিয়ে মূল প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ। এর মাঝেই অতিথিরা চলে আসবে বাংলাদেশ। 

বিশ্বকাপ ও এশিয়া কাপ সামনে রেখে এই সিরিজে সেরা প্রস্তুতির সুযোগ দেখেন পোথাস, ‘দৃষ্টি অবশ্যই বিশ্বকাপ, এশিয়া কাপের দিকে। সেজন্য আফগানিস্তান সিরিজ থেকে ভালো কিছু হতে পারে না (প্রস্তুতির জন্য)। ’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!