• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

যশকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা করলো ভারত


ক্রীড়া ডেস্ক জুলাই ৫, ২০২৩, ০৩:১৬ পিএম
যশকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা করলো ভারত

ঢাকা : আসন্ন ইমার্জিং এশিয়া কাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। শ্রীলঙ্কায় হতে যাওয়া ৫০ ওভারের এই টুর্নামেন্টের জন্য ভারত ‘এ’ দলের অধিনায়ক করা হয়েছে যশ ধুলকে। যশের এর আগে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে।

একেবারে তারুণ্য নির্ভর দল দিয়েছে বিসিসিআই। দলের কোনো ক্রিকেটারেরই জাতীয় দলে অভিষেক হয়নি। বলার অপেক্ষা রাখে না, এই দল নিয়ে শিরোপা জেতার মিশনে নামবে ভারত। অনূর্ধ্ব-২৩ পর্যায়ের টুর্নামেন্ট হলেও, এর চেয়ে বেশি বা জাতীয় দলের ক্রিকেটারদের সীমিত কোটায় খেলার সুযোগ রয়েছে। তবে সেই সুযোগ নিচ্ছে না ভারত। কাগজে-কলমে অনূর্ধ্ব-২৩ দলই পাঠাচ্ছে দলটি।

আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ। ২৩ জুলাই পর্যন্ত শ্রীলঙ্কার কলম্বোতে চলবে এই টুর্নামেন্ট। ভারত খেলবে ‘বি’ গ্রুপে। যেই গ্রুপে আছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

অপর গ্রুপ ‘এ’তে আছে স্বাগতিক শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও ওমান। দুই গ্রুপ থেকে আলাদা শীর্ষ দুটি করে মোট ৪ দল যাবে সেমি ফাইনালে। এরপর ২৩ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।

ইমার্জিং এশিয়া কাপে ভারত ‘এ’ দল : যশ ধুল (অধিনায়ক), অভিষেক শর্মা (সহ-অধিনায়ক), সাই সুদর্শন, নিকিন জোস, প্রদোশ রঞ্জন পাল, রায়ান পরাগ, নিশান্ত সিন্ধু, প্রভসিমরণ সিং, ধ্রুব জুরেল, মানব সুতার, যুবরাজসিন দোদিয়া, হরষিত রানা, আকাশ সিং, নিতিশ কুমার রেড্ডি ও রাজবর্ধন হাঙ্গারেকার।

স্ট্যান্ডবাইঃ হর্ষ দুবে, নেহাল ভাদেরা, স্নেল প্যাটেল ও মোহিত রেডকার।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!