• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব


ক্রীড়া ডেস্ক জুলাই ১২, ২০২৩, ০৪:২৩ পিএম
বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর বোলারদের তালিকায় শীর্ষ দশে ফিরেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লিটন কুমার দাসের। বোলারদের তালিকায় আরও এগিয়েছেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

আইসিসি র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে বুধবার বোলিংয়ে তিন ধাপ এগিয়ে ১০ নম্বরে আছেন সাকিব। চট্টগ্রামে আফগানদের বিপক্ষে ২-১ ব্যবধানে হারা সিরিজে তিন ম্যাচে বাঁহাতি স্পিনে তিনি উইকেট নেন মোট ৪টি।

সিরিজের শেষ ওয়ানডেতে ২৩ রানে ২টিসহ দুই ম্যাচে ৩ উইকেট নেওয়া তাসকিন এগিয়েছেন পাঁচ ধাপ। এই পেসার আছেন ৪৫তম আছেন। ৯ ধাপ এগিয়ে ৫৬তম স্থানে আছেন তাইজুল। বাঁহাতি এই স্পিনার সিরিজে ম্যাচ খেলার সুযোগ পান শুধু শেষটিতে, ৯ ওভারে ৩৩ রান দিয়ে উইকেট নেন ২টি।

তিন ধাপ এগিয়ে চারে আছেন রশিদ খান। আফগান লেগ স্পিনার শেষ ম্যাচে বিশ্রামের আগে দুটি খেলে উইকেট নেন ৪টি। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন লিটন। নেদারল্যান্ডসের স্কট এডওয়ার্ডসের সঙ্গে যৌথভাবে ৩৮তম স্থানে আছেন এই স্টাইলিশ ব্যাটসম্যান। শেষ ম্যাচে ফিফটিসহ সিরিজে তিনি করেন ৯২ রান।

এখানে এক ধাপ এগিয়ে ৩৪তম স্থানে আছেন সাকিব। তিন ম্যাচে ব্যাট হাতে তিনি করেন ৭৯ রান। দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরিসহ সিরিজে ১৪২ রান করে ১১ ধাপ এগিয়েছেন আফগানিস্তানের ওপেনার ইব্রাহিম জাদরান। ১৬তম স্থানে আছেন তিনি।  

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন যথারীতি পাকিস্তানের বাবর আজম। বোলারদের তালিকায় অস্ট্রেলিয়ার জশ হেইজেলউড ও অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে সাকিব আগের মতো চূড়ায় আছেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!