• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

মিরাজের প্রশংসায় মাতলেন অশ্বিন


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৩, ২০২৩, ১১:৩৯ পিএম
মিরাজের প্রশংসায় মাতলেন অশ্বিন

ঢাকা: ওপেনিংয়ে নেমে চমক দেখালেন মেহেদী হাসান মিরাজ। রশিদ-নবীদের বিপক্ষে দারুণ ব্যাটিংয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন এই অলরাউন্ডার। 

তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছাতে খেলেছেন ১১৫ বল। শেষ পর্যন্ত রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে করেছেন ১১৯ বলে ১১২ রান। যাতে ৭টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার।  মিরাজের ইনিংসের মাঝপথেই তার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। 

অশ্বিন আপাতত ভারতীয় দলের বাইরে। তবে নিজের দেশসহ ক্রিকেট খেলুড়ে দেশগুলোর খোঁজ রাখেন নিয়মিতই। ক্রিকেট নিয়ে পড়াশোনার কারণে আলাদা পরিচিতিও আছে তার। 

সামাজিক যোগাযোগমাধ্যমে মিরাজকে নিয়ে এক বার্তায় অশ্বিন বলেন, ব্যাটার মেহেদি হাসানের উত্থান বাংলাদেশের জন্য বড় পাওয়া।

শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে নেমে ব্যর্থ হন নামেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম এবং নাঈম শেখ। আর তাই বাঁচা-মরার ম্যাচে আজ মিরাজকে নিয়ে কিছুটা বাজি ধরলেন টিম ম্যানেজমেন্ট। আর তাতেই বাজিমাত। 

শুরুতে নাঈম শেখের সঙ্গে গড়েছেন ৬০ রানের জুটি। গত সাত ম্যাচ পর এটিই ছিল বাংলাদেশের পঞ্চাশ পেরোনো জুটি। সেইসঙ্গে আফগানদের বিপক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটিও এটিই। এমন ইনিংস দেখার পর অশ্বিনের মন্তব্য, এটা সত্যিই বাংলাদেশি ব্যাটিং লাইন আপকে আরও ভারসাম্য এনে দেয়, তারা সত্যিই ভালো শুরু করেছে।

মিরাজের ওপর বিসিবির আস্থা রাখার প্রসঙ্গ উল্লেখ করে অশ্বিন বলেন, গত বছর খানেক ধরে টিম ম্যানেজমেন্ট তার (মিরাজ) ব্যাটিং দক্ষতাকে মূল্য দিয়েছে এবং এই খেলার পরে আরও বেশি করে দেবে। 

বার্তার সঙ্গে একটি স্ক্রিনশর্ট জুড়ে দিয়েছেন অশ্বিন। যেটি মূলত গত বছর ভারতের বিপক্ষে ঘরের মাটিতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন মিরাজ। 

এআর

Wordbridge School
Link copied!