• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ঢাকার গরমে মানিয়ে নেওয়ার চেষ্টা নিউজিল্যান্ডের


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৩:৫৬ পিএম
ঢাকার গরমে মানিয়ে নেওয়ার চেষ্টা নিউজিল্যান্ডের

ঢাকা: মিরপুরে অনুশীলনে নেমেছে নিউজিল্যান্ড। গত পরশু যারা বাংলাদেশে এসেছেন, তারাই আজ মাঠে এসেছেন। সঙ্গে এসেছেন বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড দলের প্রধান কোচ লুক রনকি ও ব্যাটিং কোচ ইয়ান বেল।

নিউজিল্যান্ড দলের পেস বোলিং কোচ শেন জার্গেনসনও আছেন এই সফরে। কিউই ক্রিকেটারদের পথঘাট চেনানোর কাজটা যেন জার্গেনসনেরই। এক সময় বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করেছেন। 

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের অলিগলি তার চেনা। মাঠে এসে কিছুক্ষণ কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে হাসিঠাট্টা করলেন। কয়েকজন মাঠকর্মীও তাকে দেখে এগিয়ে এলেন।

নিউজিল্যান্ড দলের ক্রিকেটাররা মূল মাঠে কিছুক্ষণ গা-গরমের পর চলে যান একাডেমি মাঠে। সেখানে তাদের অপেক্ষায় ছিলেন একঝাঁক নেট বোলার, বেশির ভাগই স্পিনার। বাংলাদেশ সফরে আসার পর নিউজিল্যান্ড দলের প্রথম অনুশীলন সেশনটাও হলো অনেকটা স্পিননির্ভর।

অভিষেকের অপেক্ষায় থাকা ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলসরা সময় নিয়ে স্পিনের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করেছেন। টিকনারও নেটে ব্যাটিং করেছেন। মাঠে আসা নিউজিল্যান্ড ক্রিকেটারদের মধ্যে বোলিং করেছেন শুধু লেগ স্পিনার ইস সোধি। পাঁচ ওভারের মতো হাত ঘুরিয়েছেন তিনি।

নিউজিল্যান্ড দলের এক সদস্য অনুশীলনের এক ফাঁকে জানান, প্রথম দিনটায় বাংলাদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টায় ছিলেন নিউজিল্যান্ড দলের ক্রিকেটাররা। ইংল্যান্ড সফর করে আসা কিউইদের জন্য ঢাকার গরম ও আর্দ্রতা হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

হাতে সময়ও কম। বাংলাদেশ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। ২৩ ও ২৬ সেপ্টেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। 

এআর

Wordbridge School
Link copied!