• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
চ্যাম্পিয়নস লিগ

বায়ার্ন জিতলেও হারের হতাশা সঙ্গী ম্যানইউ ও আর্সেনালের


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৪, ২০২৩, ১২:৫৪ পিএম
বায়ার্ন জিতলেও হারের হতাশা সঙ্গী ম্যানইউ ও আর্সেনালের

ঢাকা : জয় যেন মুখ ফিরিয়ে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে। চ্যাম্পিয়নস লিগে টানা দুই ম্যাচে হারের তিক্ত স্বাদ পেল প্রিমিয়ার লিগের ক্লাবটি। একই অভিজ্ঞতা হয়েছে আরেক ইংলিশ ক্লাব আর্সেনালেরও। তাদের হতাশার রাতে অবশ্য জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

ইউরোপ সেরার মঞ্চে মঙ্গলবার রাতে গালাতাসারাইয়ের বিপক্ষে ঘরের মাঠে ৩-২ গোলে হেরেছে ইউনাইটেড। ফরাসি ক্লাব লেঁসের মাঠে আর্সেনালের হার ২-১ গোলে। জয়ের ধারায় থাকা বায়ার্ন ২-১ ব্যবধানে হারিয়েছে কোপেনহেগেনকে।

ওল্ড ট্রাফোর্ডে বলের দখল আক্রমণে এগিয়ে ছিল ইউনাইটেডই। কিন্তু একাধিক সুযোগ নষ্ট করায় শেষ পর্যন্ত হারতে হয়েছে তাদের।

ম্যাচের ধারা অনুযায়ী ১৭ মিনিটে রাসমুস হোলুন্ডের গোলে এগিয়ে যায় ইউনাইটেড। কিন্তু বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেনি তারা। ছয় মিনিট পরেই উইলফিড জাহা গোল করে গালাতাসারাইকে সমতায় ফেরান।

৬৭ মিনিটে আবারও হোলুন্ড ঝলক, ফের এগিয়ে যায় ইউনাইটেড। চলতি মৌসুমে ইংলিশ ক্লাবটিতে যোগ দেওয়া ডেনমার্কের এই ফরোয়ার্ড চ্যাম্পিয়নস লিগে ২ ম্যাচে করলেন ৩ গোল।

এবার ব্যবধান ধরে রাখতে ব্যর্থ ইউনাইটেড। উল্টো ১০ মিনিটের মধ্যে দুই গোল খেয়ে পিছিয়ে পড়ে তারা। ৭১ মিনিটে করিম আরতুকগু সমতা টানার পর ৮১ মিনিটে মাউরো ইকার্দির গোলে জয় নিশ্চিত করে গালাতাসারাই। এই সময়ে আবার কাসেমিরোকেও হারায় ইউনাইটেড। লাল কার্ড দেখেন এই ব্রাজিলিয়ান।

ইংলিশদের মাটিতে এটাই প্রথম জয় তুরস্কের ক্লাবটির। আগের ম্যাচে বায়ার্নের বিপক্ষে হারা ইউনাইটেড দুই ম্যাচ শেষে 'এ' গ্রুপের তলানিতে। আর একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে গালাতাসারাই।

আগের ম্যাচে পিএসভিকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া আর্সেনাল এবার খেল হোঁচট। লেঁসের সঙ্গে পেরে উঠল না তারা। একটি করে জয়-ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে লেঁস। একটি করে জয়-হারে আর্সেনাল আছে দুইয়ে।

প্রতিপক্ষের মাঠে অবশ্য প্রথমে এগিয়ে যায় মিকেল আর্তেতার দল। ১৪ মিনিটে দলকে লিড এনে দেন গ্যাব্রিয়েল জেসুস। তবে ২৫ মিনিটে আদ্রিয়ান থমাসন এবং ৬৯ মিনিটে এলিয়ে ওয়াহির গোলে তিন পয়েন্ট নিশ্চিত করে লেঁস।

অন্যদিকে কষ্টার্জিত জয় পেয়েছে বায়ার্ন। প্রতিপক্ষের মাঠে ৫৫ মিনিটে পিছিয়ে পড়ে বাভারিয়ানরা। কোপেনহেগেনকে এগিয়ে নেন লুকাস লেরাগার।

৬৭ মিনিটে বায়ার্নকে সমতায় ফেরান জামাল মুসিয়ালা। আর ৮৩ গোলটি মিনিটে জয়সূচক করেন ম্যাথিস টেল।

২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে বায়ার্ন। গালাতাসারাইয়ের বিপক্ষে ড্র করা কোপেনহেগেন ১ পয়েন্ট নিয়ে আছে তিনে।

মঙ্গলবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচে বেনফিকাকে ১-০ গোলে হারায় ইন্টার মিলান। আর পিএসভির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সেভিয়া।

এমটিআই

Wordbridge School
Link copied!