• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

আশার আলো দেখছেন রোহিত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৪, ২০২৩, ০২:২২ পিএম
আশার আলো দেখছেন রোহিত

ঢাকা : লম্বা সময় ধরে আইসিসির কোনও শিরোপা জিততে পারছে না ভারত। এবার তাদের সেই অপেক্ষার অবসান ঘটবে কিনা সেটা সময়ই বলে দেবে। তবে দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ভারত অধিনায়ক রোহিত শর্মা।

সবশেষ ২০১৩ সালে আইসিসি শিরোপা ঘরে তুলেছিল ভারত। সেবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল এশিয়ার দেশটি। ওই দলের অংশ ছিলেন রোহিতও।

এরপর তিন সংস্করণ মিলিয়ে আইসিসির ৯টি প্রতিযোগিতায় অংশ নিয়েছে ভারত। কিন্তু একবারও শিরোপার স্বাদ পায়নি তারা। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর ২০১১ সালে ঘরের মাঠে ওয়ানডের শিরোপা ঘরে তুলেছিল তারা।

এবারের বিশ্বকাপটাও হচ্ছে ভারতের মাটিতে। ঘরের মাঠে বৈশ্বিক আসর দেখে তাই আশাটা একটু বেশিই বড় ভারতের। ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে আলাপচারিতায়, রোহিতকে প্রশ্ন করা হয় এবার কী তাহলে অপেক্ষার অবসান হবে?

রোহিত উত্তর দেন পেশাদার জায়গা থেকে। সঙ্গে দল নিয়ে আশার কথাও শোনান তিনি। ‘এই প্রশ্নের আমার কাছে কোনও উত্তর নেই। এটা এখন কীভাবে বলব? আমি কেবল আশা করতে পারি, দল ভালো অবস্থায় আছে। সবাই সুস্থ এবং ফিট আছে। আমি কেবল এটাই আশা করতে পারি। এর বাইরে কিছু বলতে পারছি না। ভালো অবস্থায় থাকা অনেক গুরুত্বপূর্ণ এবং এই মুহূর্তে তো মূল চাবিকাঠি।’

রোহিতের নেতৃত্বে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল ভারত। কিন্তু সেমিফাইনালে তাদের উড়িয়ে দিয়েছিল ইংল্যান্ড।

এমটিআই

Wordbridge School
Link copied!