• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১
বিশ্বকাপ-২০২৩

বাংলাদেশকে শুভকামনা জানাল আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২৩, ০৮:২৫ পিএম
বাংলাদেশকে শুভকামনা জানাল আর্জেন্টিনা

ঢাকা: বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যকার সম্পর্কের চিত্র বদলে দিয়েছে কাতার বিশ্বকাপ। অনেক আগে থেকেই বাংলাদেশের মানুষ আর্জেন্টিনা ফুটবল দলকে সমর্থন করলেও ফুটবল বিশ্বে সেটি খুব একটা আলোড়ন তুলতে পারেনি।

তবে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে ঘিরে বাংলাদেশের দর্শক, ভক্ত-সমর্থকদের আবেগ-উন্মাদনা বহির্বিশ্বে ছড়িয়ে পড়লে সেটি আর্জেন্টাইনদেরও দৃষ্টিগোচর হয়। এরপর থেকে বাংলাদেশকে নিয়ে কথা বলতে দেখা যায় আর্জেন্টাইন সমর্থক, দলটির কোচ এবং খোদ লিওনেল মেসিকেও।

বেশ কয়েকবার বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা জানাতে দেখা গেছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ওয়ানডে বিশ্বকাপে মাঠে নামার আগে টাইগারদের শুভকামনা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে এক বার্তা দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

ফেসবুক পেজে এএফএ লিখেছে, বাংলাদেশ ক্রিকেট দলের জন্য শুভকামনা, তারা ২০২৩ আইসিসি বিশ্বকাপের যাত্রা শুরু করছে। চ্যাম্পিয়ন হওয়ার চেতনা আপনাদের জয়ের পথে পরিচালিত করুক।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে মেসিদের জন্য বাংলাদেশিদের উন্মাদনা বিশ্ব গণমাধ্যমে ভাইরাল হয়েছিল। যা বাংলাদেশ-আর্জেন্টিনার কূটনৈতিক সম্পর্কেও বেশ প্রভাব রাখে। সর্বশেষ গত মার্চে লাল-সবুজের দলপতি সাকিবের জন্য দেশটির একটি জার্সি পাঠিয়েছিল তারা। আইরিশ ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড সাকিবের হাতে তা তুলে দেন।

এআর

Wordbridge School
Link copied!