• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির লড়াইয়ে টিকে থাকলো আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৩০, ২০২৩, ১০:৩৭ পিএম
শ্রীলঙ্কাকে হারিয়ে সেমির লড়াইয়ে টিকে থাকলো আফগানিস্তান

ঢাকা: হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আফগানিস্তান। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে চমক দেখায় আফগানরা। 

সেইসঙ্গে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখে আফগানরা। নিজেদের ষষ্ঠ এবার ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো হাশমতউল্লাহর দল। 

সোমবার (৩০ অক্টোবর) মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। প্রথমে ব্যাট করে ২৪১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি লঙ্কানরা। ফজলহক ফারুকির বোলিং তোপে  ৪৯ ওভার ৩ বলে ২৪১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ফজলহক ফারুকি নেন ৪টি উইকেট।

২৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই ওপেনার রহমানুল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। তবে ইব্রাহিম জাদরান ও রহমত শাহ মিলের শুরুর এই ধাক্কা সামাল দেন।

৭৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ৫৭ বলে ৩৯ রান করে ইব্রাহিম আউট হলেও অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদিকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রহমত।

সাবলীল ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন রহমত। তবে দলীয় ১৩১ রানে ৭৪ বলে ৬২ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন হাশমতুল্লাহ। লঙ্কান বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে ২৮ বল হাতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই দুই ব্যাটার। হাশমতুল্লাহ ৭৪ বলে ৫৮ ও ওমরজাই ৬৩ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন।

এআর

Wordbridge School
Link copied!