• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আইসিসির সিদ্ধান্তকে অবৈধ বললেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১২, ২০২৩, ০৪:৫৮ পিএম
আইসিসির সিদ্ধান্তকে অবৈধ বললেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী

ঢাকা: শ্রীলঙ্কা ক্রিকেটের সদস্যপদ স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই সিদ্ধান্তকে অবৈধ বলে মন্তব্য করেছেন দেশটির ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটির এই সিদ্ধান্ত প্রত্যাহারে আপিল করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ইন্ডিয়া টুডে-তে দেওয়া এক সাক্ষাৎকারে রানাসিংহে বলেন, ‘এটি এভাবে হতে পারে না। যখন আইসিসি অথবা অন্যান্য নিয়ন্ত্রক সংস্থাগুলো এমন কোনো সিদ্ধান্ত নেয়, তখন তারা দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে এটি করে থাকে। কিন্তু এই সিদ্ধান্তটি হুট করে নেওয়া হয়েছে, এটি কোনো নৈতিক সিদ্ধান্ত নয়। এমন একটি সিদ্ধান্তের মাধ্যমে তারা কিভাবে আমাদের দেশকে অপমান করে?’

তিনি আরও বলেন, ‘আমাদের বিরুদ্ধে অবশ্যই অভিযোগ থাকতে হবে। তারপর সে বিষয়ে আমাদের মতামত প্রদানের সুযোগ দিতে হবে। যদি এ বিষয়ে আমরা নতুন কোনো সিদ্ধান্ত না পাই, তাহলে সুইজারল্যান্ডের ক্রিকেট বিষয়ক সালিশি আদালতে যাব।’

এর আগে গত শুক্রবার (১০ নভেম্বর) বোর্ডের উপর শ্রীলঙ্কা সরকারের সরাসরি হস্তক্ষেপের কারণে দেশটির ক্রিকেট বোর্ডকে আইসিসির সদস্যপদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তের শর্তগুলো আইসিসির বোর্ড সিদ্ধান্ত নিয়ে পরবর্তীতে জানানো হবে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে।

এর আগে বিশ্বকাপে ভরাডুবির কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সকল সদস্যকে বরখাস্ত করেছিলেন ক্রীড়ামন্ত্রী রানাসিংহে। এ ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে তাদের পুনরায় স্বপদে পুর্নবহাল করেছিলেন লঙ্কান আদালত।

তবে দুইদিন পর সংসদে সরকারি দল ও বিরোধী দলের সর্বসম্মতিক্রমে বোর্ড সদস্যদের বরখাস্ত করার প্রস্তাব পাস করায়। এরপরই আইসিসির পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।
 
এআর

Wordbridge School
Link copied!