• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

চমক রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা 


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০২৩, ০৭:১৮ পিএম
চমক রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা 

ঢাকা: বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর থেকে পাকিস্তানের ক্রিকেটে বইছে পরিবর্তনের হাওয়া। কদিন আগেই পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে নিয়োগ পেয়েছেন শান মাসুদ। আর প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নিয়েছেন ওয়াহাব রিয়াজ। দুজনেরই প্রথম মিশন আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ। রিয়াজ আসন্ন এই সফরের জন্য ১৮ দল ঘোষণা করেছেন।

দলে রয়েছে বেশ কিছু চমক। বাঁহাতি ব্যাটার সাইম আইয়ুব প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন। কায়েদ ই আজম ট্রফিতে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ব্যাট হাতে করাচি হোয়াইটসের হয়ে ৪ ম্যাচেই তার ব্যাট থেকে এসেছে ৫৫৩ রান। তার নামের পাশে রয়েছে তিনটি সেঞ্চুরিও।

ফয়সালাবাদের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে করাচিকে টুর্নামেন্ট জেতানোর নায়কও ছিলেন তিনি। এমন পারফরম্যান্সের পর টুর্নামেন্টের সেরা ব্যাটারও হয়েছেন তিনি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডানহাতি পেসার খুররাম শেখজাদও।

তিনি কায়েদ ই আজম ট্রফির সর্বশেষ আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। মাত্র ৮ ম্যাচে তিনি বল হাতে নিয়েছেন ৩৬ উইকেট। এর আগে পাকিস্তান কাপেও বল হাতে আগুন ঝরিয়েছেন তিনি। তুলে নিয়েছিলেন ১৩টি উইকেট।

দলে ফিরেছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। তিনি সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলেছেন গত বছর। এরপর দল থেকে বাদ পড়েছিলেন। দলে ফিরেছেন মীর হামজাও। তিনি কায়েদ ই আজম ট্রফিতে শিকার করেছেন ৩২ উইকেট।

পাকিস্তান স্কোয়াড-
শান মাসুদ (অধিনায়ক), আমির জামাল, আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাম উল হক, খুররাম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নোমান আলী, সাইম আইয়ুব, সালমান আঘা, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল ও শাহীন শাহ আফ্রিদি।

এআর

Wordbridge School
Link copied!