• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

‘তুরস্কের মেসি’কে নিয়ে তাড়াহুড়া করতে চান না আনচেলত্তি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৭, ২০২৪, ০৪:৩৯ পিএম
‘তুরস্কের মেসি’কে নিয়ে তাড়াহুড়া করতে চান না আনচেলত্তি

ঢাকা: দারুণ প্রতিভাবান আর্দা গুলেরকে ৬ মাস আগে দলে টানলেও এতদিন খেলায়নি রিয়াল মাদ্রিদ। মূলত ফিটনেস সমস্যায় ভুগছিলেন দুর্দান্ত ড্রিবলিং দক্ষতার জন্য ‘তুরস্কের মেসি’ নামে পরিচিত এই অ্যাটাকিং মিডফিল্ডার। তাই তাকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি ইউরোপের সফলতম ক্লাবটি। কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, সামনেও গুলেরকে নিয়ে তাড়াহুড়া করতে চান না তারা। 

তুরস্কের ক্লাব ফেনেরবাচ থেকে ছয় বছরের চুক্তিতে গুলেরকে গত বছরের জুলাইয়ে দলে টানে রিয়াল। দীর্ঘ অপেক্ষার পর শনিবার স্প্যানিশ ক্লাবটির হয়ে প্রথমবার মাঠে নামেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। 

কোপা দেল রের শেষ বত্রিশের ম্যাচে স্প্যানিশ ফুটবলের চতুর্থ স্তরের দল আরানদিনার বিপক্ষে শুরুর একাদশে ছিলেন গুলের। ৩-১ গোলে জয়ের ম্যাচে ৫৯ মিনিট খেলেন তিনি। এই জয়ে প্রতিযোগিতাটির শেষ ষোলোয় জায়গা করে নেয় রিয়াল। 

রিয়ালের হয়ে অভিষেকে নিজের সামর্থ্যের ঝলক দেখান গুলের। তার পারফরম্যান্সে মুগ্ধ আনচেলত্তি। দলটিতে যোগ দেওয়ার পর কয়েক দফায় চোটে পড়া এই তরুণকে নিয়ে সাবধানে এগোতে চান তিনি। 

“এক ঘণ্টা গুলের খুব ভালো পারফর্ম করেছে। দলের সঙ্গে খেলতে অভ্যস্ত হওয়াটা তার জন্য গুরুত্বপূর্ণ ছিল। ধীরে ধীরে সে তার ফিটনেস ও উদ্যম বাড়াবে। তাকে নিয়ে আমাদের ধৈর্য ধরতে হবে। তবে প্রথমার্ধে সে তার সামর্থ্য দেখিয়েছে। এটা গুরুত্বপূর্ণ যে, সে ফিরে এসেছে।” “তার ব্যক্তিত্ব ও মানসিক দৃঢ়তা আছে, যেটা ভালো দিক। বাঁ পায়ে সে দারুণ মানসম্মত। তবে রেয়াল মাদ্রিদে ভালো করতে হলে মানসিক দৃঢ়তা খুবই গুরুত্বপূর্ণ।” 

রিয়ালের পরের ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। আগামী বুধবার স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে মুখোমুখি হবে মাদ্রিদের ক্লাব দুটি। 
 
এআর

Wordbridge School
Link copied!