• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ উইলিয়ামসনের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০২৪, ১১:০১ এএম
পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ উইলিয়ামসনের

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ তিন ম্যাচে খেলা হচ্ছে না কেইন উইলিয়ামসনের। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আহত হয়ে উঠে যাওয়া এই ব্যাটসম্যানের স্ক্যান করানো হবে।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে কে নেতৃত্ব দেবেন, তা এখনো নিশ্চিত করেনি নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি উঠে যাওয়ার পর বাকি অংশে নেতৃত্ব দিয়েছিলেন টিম সাউদি।

প্রথম দুই ম্যাচ জিতে পাঁচ টি-টোয়েন্টির সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে কিউইরা। গত বছরের আইপিএলে পাওয়া পায়ের চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন উইলিয়ামসন। অক্টোবরে বিশ্বকাপ দিয়ে মাঠে ফিরলেও আবার চলে যেতে হয়েছিল বাইরে। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে মাঠে ফেরার ম্যাচে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। এরপর আবার মাঠে ফিরেছিলেন ভারতের বিপক্ষে সেমিফাইনাল দিয়ে। সেই ম্যাচ হেরে বিশ্বকাপের ফাইনালে ওঠা হয়নি কিউইদের।

বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলেছেন উইলিয়ামসন। কিন্তু দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ছিলেন বিশ্রামে। বিশ্রাম কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই মাঠে ফেরা উইলিয়ামসন আবার পড়লেন চোটে। 

রোববার হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় মাঠে ফিজিও ডেকে হ্যামস্ট্রিংয়ে চিকিৎসা নিতে দেখা যায় উইলিয়ামসনকে। এ সময় তিনি তিন চার ও এক ছয়ে ১৫ বলে ২৬ রানে ব্যাট করছিলেন। একপর্যায়ে মাঠ ছেড়েই উঠে যান তিনি। দলের পক্ষ থেকে জানানো হয়, ম্যাচে আর মাঠে নামবেন না উইলিয়ামসন।

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডের বরাত দিয়ে নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, পাকিস্তানের বিপক্ষে সিরিজের বাকি অংশেই আর মাঠে নামার সম্ভাবনা নেই উইলিয়ামসনের। সিরিজের শেষ তিনটি ম্যাচ যথাক্রমে ১৭, ১৯ ও ২১ জানুয়ারি। আগামী ৪ ফেব্রুয়ারি শুরু হবে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচের টেস্ট সিরিজ। 

মূলত টেস্টের আগে বাড়তি ঝুঁকি না নিতেই উইলিয়ামসনকে আর না খেলানোর চিন্তা নিউজিল্যান্ড কোচের, ‘টেস্ট ম্যাচের খুব বেশি দেরি নেই। যেটা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। আমাদের চেষ্টা থাকবে তাকে যেন টেস্টে ঠিকঠাকভাবে পাই।’

উইলিয়ামসনের বদলি হিসেবে এরই মধ্যে দলে এসেছেন উইল ইয়াং। টপ অর্ডার এই ব্যাটসম্যানকে ডাকা হয়েছিল সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির জন্য। এখন বাকি দুই ম্যাচেও তাঁকে দলের সঙ্গে রাখতে হবে।

এআর

Wordbridge School
Link copied!