• ঢাকা
  • শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

দারুণ জয়ে বিশ্বকাপে টিকে রইলো বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০২৪, ১০:১০ পিএম
দারুণ জয়ে বিশ্বকাপে টিকে রইলো বাংলাদেশ

ঢাকা: যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়াল টাইগাররা। আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে যুব বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ।

সোমবার (২২ জানুয়ারি) ব্লুমফনটনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড। যেখানে একাই ৯০ রান করেন কিয়ান হিল্টন। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন।

জবাবে খেলতে নেমে ৪৬ ওভার ৫ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। যেখানে হাফ সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ শিহাব জেমস। আইরিশদের হয়ে ৪১ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেছেন স্কট ম্যকবাথ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯০ রান। আদিল বিন সিদ্দিক ৩৬ রান করেছেন। আরেক ওপেনার আশিকুর রহমান শিবলির ব্যাট থেকে এসেছে ৬০ বলে ৪৪ রান।

দুই ওপেনার ফেরার পর দ্রুতই আরো দুই উইকেট হারায় বাংলাদেশ। ১৩০ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে তখন কিছুটা ব্যকফুটে চলে যায় বাংলাদেশ। তবে এরপর দলের হাল ধরেন আহরার আমিন ও শিহাব জেমস। এই দুইজনে পঞ্চম উইকেটে যোগ করেন অবিচ্ছিন্ন ১০৯ রান।

শিহাব অপরাজিত ছিলেন ৫৪ বলে ৫৫ রান করে। আর জেমস ৪৫ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আইরিশদের হয়ে ২ উইকেট শিকার করে সেরা বোলার ম্যাকবাথ।

এআর

Wordbridge School
Link copied!