• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শেষ ম্যাচে বাংলাদেশকে ডুবালো জিম্বাবুয়ে 


ক্রীড়া ডেস্ক মে ১২, ২০২৪, ০১:১৪ পিএম
শেষ ম্যাচে বাংলাদেশকে ডুবালো জিম্বাবুয়ে 

ঢাকা: শেষ ম্যাচে বাংলাদেশকে ডুবালো জিম্বাবুয়ে। অন্যদিকে সফরকারীরাও নিজেরাও বাঁচল হোয়াই্টওয়াশের লজ্জা থেকে। সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সান্ত্বনার জয় নিয়ে দেশে ফিরবে সিকান্দার রাজার দল। 

অন্যদিকে বিশ্বকাপের আগে বাংলাদেশের এমন পারফরম্যান্স নি:সন্দেহে দুশ্চিন্তায় ফেলে দিবে টাইগারদের।

১৫৮ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে জিম্বাবুয়ে। অধিনায়ক সিকান্দার রাজা অপরাজিত ছিলেন ৭২ রানে। ওপেনার ব্রায়ান বেনেট আউট হন ৭০ রান করে।

এর আগে শেষ ম্যাচে একাদশে তিন পরিবর্তন নিয়ে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। মাহমুদউল্লাহর ব্যাটে ভর করে ১৫৭ রান করে স্বাগতিকরা।  

লক্ষ্য তাড়ায় জিম্বাবুয়েকে ভালো শুরু এনে দেন ব্রায়ান বেনেট। পাওয়ারপ্লেতে ওপেনিং জুটি ভাঙলেও বাংলাদেশ পরের উইকেটের দেখা শিগগির পায়নি। রাজা ও বেনেটের ৭৫ রানের জুটি গড়ে দেয় ভিত। রাজা শুরুতে সময় নিলেও পরে তা পুষিয়ে দেন দারুণভাবে। দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক। হেলমেট খুলে ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দিয়েছেন। হয়ত বাংলাদেশের বিপক্ষে এটিই ছিল তার শেষ ম্যাচ। 

এর আগে বাংলাদেশকে লড়াই করার মতো একটা স্কোর এনে দিয়েছিলেন পাঁচে নামা মাহমুদউল্লাহ। ফিফটি করেছিলেন তিনি। কিন্তু টপ অর্ডারেই জিম্বাবুয়ে পেয়ে গেছে দুটি ফিফটি, দুটি বড় ইনিংস। টি-টোয়েন্টির নিয়ম মেনে তাই জয়ী দলের নাম জিম্বাবুয়েই। 

আর ধবলধোলাই করতে এসে উল্টো ব্যাটিংয়ে বাংলাদেশের প্রশ্নগুলো আরও বড় হয়েছে শেষ ম্যাচে এসে। বিশ্বকাপের আগের সিরিজের ফল বলবে ৪-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। তবে তাতে অতৃপ্তির পাল্লাই যেন ভারি, যাতে যুক্ত হলো আজকের হার। 

এআর

Wordbridge School
Link copied!