• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘নিউজিল‍্যান্ডের বিপক্ষে খেলার যদি ভালো কোনো সময় থাকে, সেটা এখন’


ক্রীড়া ডেস্ক জুন ১২, ২০২৪, ১০:১০ এএম
‘নিউজিল‍্যান্ডের বিপক্ষে খেলার যদি ভালো কোনো সময় থাকে, সেটা এখন’

ঢাকা : রভম‍্যান পাওয়েলের বিশ্বাস, আফগানিস্তানের বিপক্ষে বড় হারের ধাক্কা এখনও সামাল দিয়ে উঠতে পারেনি নিউজিল‍্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক মনে করছেন, গুরুত্বপূর্ণ লড়াইয়ে তাদের সামনে থাকবে অপ্রস্তুত এক কিউই দল।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় ‘সি’ গ্রুপে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল‍্যান্ডের লড়াই। ম্যাচের আগের দিন কোনো দলই ঠিকঠাক অনুশীলন করতে পারেনি।

ব্রায়ান লারা স্টেডিয়ামের ‘অগ্রহণযোগ‍্য’ অনুশীলন পিচের কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই স্কিলের চর্চা শেষ করে নিউ জিল‍্যান্ড। আর বৃষ্টির জন‍্য পণ্ডই হয়ে যায় ফ্লাড লাইটের আলোয় ওয়েস্ট ইন্ডিজের অনুশীলন পরিকল্পনা।

মাঠ থেকে টিম হোটেলে ফিরে পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করতে না পারায় হতাশার কথা বলেন নিউ জিল‍্যান্ড কোচ গ‍্যারি স্টেড।

প্রায় মিনিট পাঁচেক বৃষ্টি হয়েছিল, এতে মাঠের অনুশীলন উইকেটগুলো ভিজে গিয়েছিল। আমি জানি, অগ্রাধিকার অবশ‍্যই ম‍্যাচ উইকেট ঢেকে দেওয়া। তবে পরে যখন আমরা সেখানে খেলার চেষ্টা করি, দেখি এতো পিচ্ছিল যে দাঁড়িয়ে থাকাই কঠিন।

ব‍্যাটিং ও বোলিং বাদ দিয়ে ফিল্ডিং অনুশীলন করে হোটেলে ফেরে ৮৪ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা নিউ জিল‍্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরেকটি হারে তাদের সুপার এইটের সম্ভাবনা প্রায় শেষই হয়ে যাবে।

কেন উইলিয়ামসনের দলের নড়বড়ে শুরুর এই সুযোগটাই নিতে চান পাওয়েল।

নিউজিল‍্যান্ডের বিপক্ষে খেলার যদি ভালো কোনো সময় থাকে, সেটা এখন। আপনি যেমন বললেন, তারা কিছুটা অপ্রস্তুত। সত‍্যিই ওরা বেশ চাপে আছে। কারণ, এই ম‍্যাচ ঠিক করে দেবে তারা এগিয়ে যাবে কি না। এ কথা বললেও আমরা নিউ জিল‍্যান্ডের দিকে মনোযোগ দিচ্ছি না। আমাদের কী করতে হবে, সেদিকে আমাদের মনোযোগ।

টুর্নামেন্টের জন‍্য নিউ জিল‍্যান্ডের প্রস্তুতি ঘাটতি নিয়ে চলছে চর্চা। বিশ্বকাপে খেলতে আসার পরও তাদের নানা চ‍্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। এখন পর্যন্ত সেই অর্থে নেটে ফাস্ট বোলিং সামলানোর সুযোগ হয়নি ব‍্যাটসম‍্যানদের।

গায়ানা থেকে শনিবার ত্রিনিদাদের উদ্দেশে রওনা হয় তারা। রোববার অনুশীলন করলেও একই ধরনের সমস‍্যার মুখোমুখি হওয়ার কথা বললেন স্টেড।

আবারও, পিচগুলো ভালো ছিল না। বল নিয়মিত গলা উচ্চতায় উঠে যেত। তাই কম গতির বোলার ও থ্রো ডাউন বেশি খেলেছি। এখন নিশ্চিত করতে হবে কাল রাতের ম‍্যাচের জন‍্য আমরা সঠিক মানসিক অবস্থায় ও তৈরি আছি।

গত ডিসেম্বরে ব্রায়ান লারা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৬৭ রান করেছিল ইংল‍্যান্ড। স্টেডের ধারণা এবার রান এর চেয়ে অনেক কম হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!