• ঢাকা
  • শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
কোপা আমেরিকা

সুবর্ণ সুযোগ হাতছাড়া করার আক্ষেপে পুড়ছেন সানচেস


ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০২৪, ০১:০৭ পিএম
সুবর্ণ সুযোগ হাতছাড়া করার আক্ষেপে পুড়ছেন সানচেস

ঢাকা : কঠিন এক গ্রুপে এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ হারিয়েছে চিলি ও পেরু। গোলের সুযোগ এসেছিল দুই দলের সামনেই। জালের দেখা পায়নি কেউই। ম‍্যাচের সেরা সুযোগ হাতছাড়া করায় আলেক্সিস সানচেসের আক্ষেপ একটু বেশিই।

কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম‍্যাচে গোলশূন‍্য ড্র করেছে চিলি ও পেরু। ফিনিশিংয়ে দুই দলের ভোগান্তির চিত্রই যেন ফুটে উঠল তাদের লড়াইয়ে।

২০২৬ বিশ্বকাপের জন‍্য লাতিন আমেরিকার বাছাইয়ে ৬ ম‍্যাচে মোটে ৩ গোল করতে পরেছে চিলি। পেরুর অবস্থা আরও খারাপ, সমান ম‍্যাচে তাদের গোল কেবল একটি!

এবার লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়েও ৯০ মিনিটে কোনো গোল পেল না দল দুটি। বাংলাদেশ সময় শনিবার সকালে শুরু হওয়া ম‍্যাচে গোল হতে পারত ষোড়শ মিনিটে। ভিক্তর দাভিলসের নিচু ক্রস ছয়-গজ বক্সে পান সানচেস। কিন্তু বিস্ময়করভাবে বাইরে মারেন অভিজ্ঞ এই স্ট্রাইকার।

এক সময়ে বার্সেলোনা, ইন্টার মিলান ও আর্সেনালে খেলা সানচেস ম‍্যাচ শেষে সুযোগ হাতছাড়া করে আক্ষেপে পোড়ার কথা জানালেন।

ওরা আগ্রাসী শুরু করেছিল। আমি দুটি সুযোগ পেয়েছিলাম, এটা কোপা আমেরিকা। এখানে সেই সব সুযোগ কাজে লাগাতে হবে।

পাস দেওয়ার ক্ষেত্রে আমরা যথাযথ ছিলাম না। এখানে আসার আগে আমরা মাত্র একটা ম‍্যাচ খেলেছি।

আক্রমণে এগিয়ে ছিল চিলি কিন্তু সুযোগ বেশি তৈরি করেছিল পেরু। ৪৩তম মিনিটে ডেডলক প্রায় ভেঙেই ফেলেছিলেন পেরুর মিগেল আরাউহো। সের্হিও পেনার ফ্রি কিকে তার হেড ঝাঁপিয়ে ব‍্যর্থ করে দেন চিলি গোলরক্ষক ক্লাওদিয়ো ব্রাভো।

পেরু স্ট্রাইকার জানলুকা লাপাদুলা বেশ ভীতি ছড়িয়েছেন ম‍্যাচে। তবে ফিনিশিংয়ে ব‍্যর্থ তিনিও। ৫৭তম মিনিটে একজনের পায়ে বল লাগলে পেয়ে যান লাপাদুলা কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ায় ঠিকঠাক শট নিতে পারেননি। সহজেই বল নিয়ন্ত্রণে নেন ব্রাভো।

৭৯তম মিনিটে পেনার কর্নারের লাপাদুলার ভলি দারুণ দক্ষতায় ঠেকান ব্রাভো। ফিরতি বলও তারই দৃঢ়তায় জালে জড়ায়নি। গোলমুখে ব‍্যর্থতার চেয়ে গোলের সুযোগ তৈরি করাকে বেশি গুরুত্ব দিচ্ছেন লাপাদুলা।

আমি মনে করি, আমরা দারুণ একটি ম‍্যাচ খেলেছি। এই মনোভাব নিয়ে খেললে যে কোনো ম‍্যাচে আমরা লড়াই করতে পারব।

প্রথমার্ধে রক্ষণে এতটু জোর দিয়েছিলাম, দ্বিতীয়ার্ধে আক্রমণে। আমি দুটি পরিষ্কার সুযোগ পেয়েছিলাম। আমাদের এভাবেই কাজ করে যেতে হবে। আমি মনে করি, আমরা দারুণ একটি ম‍্যাচ খেলেছি। আমরা এখান থেকে এগিয়ে যাব।

বাংলাদেশ আগামী বুধবার শিরোপাধারী আর্জেন্টিনার মুখোমুখি হবে চিলি। কানাডার বিপক্ষে খেলবে পেরু।

এমটিআই

Wordbridge School
Link copied!