• ঢাকা
  • শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
কোপা আমেরিকা

১০ জনের একুয়েডরকে হারিয়ে ভেনেজুয়েলার শুরু


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২৪, ১০:১৭ এএম
১০ জনের একুয়েডরকে হারিয়ে ভেনেজুয়েলার শুরু

ঢাকা : শুরুতে রেফারি দেখালেন হলুদ কার্ড। ভিএআরের মনিটরে গিয়ে ফাউলের ভিডিও দেখার পর বদলে গেল সিদ্ধান্ত। এবার দেখালেন লাল কার্ড। ২২ মিনিটে এনের ভালেন্সিয়াকে হারানোর ধাক্কা আর সামলাতে পারল না একুয়েডর। তাদের হারিয়ে কোপা আমেরিকায় শুভ সূচনা করল ভেনেজুয়েলা।

বাংলাদেশ সময় রোববার সকালে ‘সি’ গ্রুপের ম‍্যাচে ২-১ গোলে জিতেছে ভেনেজুয়েলা। প্রথমার্ধের শেষ দিকে একুয়েডরকে এগিয়ে নেন হেরেমি সারমিয়েন্তো। দ্বিতীয়ার্ধে দুই বদলি খেলোয়াড় জুন্দের কাদিস ও এদুয়ার্দ বেইয়োর গোলে জয় নিয়ে ফেরে ভেনেজুয়েলা।

বলের নাগাল পেতে পা অনেক ওপরে তুলেছিলেন একুয়েডর অধিনায়ক ভালেন্সিয়া। বুট গিয়ে লেগেছিল হোসে মার্তিনেসের মুখে। লাল কার্ড দেখায় আগামী বৃহস্পতিবার জ‍্যামাইকার বিপক্ষে একুয়েডরের পরের ম‍্যাচে খেলতে পারবেন না দেশটির সর্বোচ্চ গোলদাতা। একই দিন মেক্সিকোর মুখোমুখি হবে ভেনেজুয়েলা।

অনেকটা খেলার ধারার বিপরীতে ৪০ মিনিটে একুয়েডরকে এগিয়ে নেন সারমিয়েন্তো। ৬৪ মিনিটে দ্রুত নেওয়া থ্রো-ইন থেকে গোল করে ম‍্যাচে সমতা ফেরান কাদিস। ১০ মিনিট পর ভেনেজুয়েলাকে জয়সূচক গোল এনে দেন বেইয়ো।

হার দিয়ে শুরু, সঙ্গে অধিনায়ককে হারানোর ধাক্কা। সব মিলিয়ে একুয়েডরের সামনে কঠিন পথ। ম‍্যাচ শেষে মিডফিল্ডার মোইসেস কেইসেদো বললেন, এখান থেকে ঘুরে দাঁড়ানোর সামর্থ‍্য তাদের আছে।

প্রায় শুরুর দিকেই খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়কে হারালেও আমরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছি। হার বেদনাদায়ক তবে আমাদের এগিয়ে যেতে হবে। কারণ, এখনও দুটি ম‍্যাচ বাকি।

আমাদের দলে দৃঢ়তার কোনো কমতি নেই। আমরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।

এমটিআই

Wordbridge School
Link copied!