• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সিঙ্গাপুরকে বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শেষ করল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২৪, ০৪:৪৭ পিএম
সিঙ্গাপুরকে বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শেষ করল বাংলাদেশ

ঢাকা:  জুনিয়র এএইচএফ কাপে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতে বাংলাদেশের নামের পাশে ১৫ পয়েন্ট।

চাইনিজ তাইপে আজ শেষ ম্যাচ জিতলে বা ড্র করলে বাংলাদেশ দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করবে। চাইনিজ তাইপের আজ হংকংকে হারানোর সম্ভাবনাই বেশি। আজ টুর্নামেন্টের শেষ ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরকে ৭-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ নারী হকি দলের তেমন খেলা হয় না৷ অনেক কষ্টে এবার হকি ফেডারেশন নারী দলকে এই টুর্নামেন্টে পাঠিয়েছে। অনভিজ্ঞ এই দল নিয়ে তেমন প্রত্যাশা ছিল না। অংশগ্রহণ ও অভিজ্ঞতা অর্জন করতে গিয়েই জুনিয়র এশিয়া কাপের মূল পর্বে ও এই টুর্নামেন্টে দ্বিতীয় স্থান নিয়েই দেশে ফিরবে নারী দল। 

আজ স্বাগতিক সিঙ্গাপুরের সঙ্গে ড্র করলেই দ্বিতীয় স্থান নিশ্চিত হতো বাংলাদেশের। ড্র নয়, সরাসরি জিতেই দ্বিতীয় হয়েছে বাংলাদেশ৷ প্রথম কোয়ার্টারেই দুই গোলের লিড নেয় বাংলাদেশ। ৭ মিনিটে সানজিদা ও কনা আক্তার ফিল্ড গোল করেন।

পরের কোয়ার্টারে বাংলাদেশ আরো দুটি ফিল্ড গোল আদায় করে। রিয়া আইরিন ও ইমা নাদিরা ২৫ এবং ২৯ মিনিটে গোল করলে ৪-০ লিড নিয়ে ড্রেসিংরুমে ফেরে বাংলাদেশ। বিরতির পর নাদিয়া আরেকটি, সোনিয়া এবং অর্পিতা পাল একটি করে গোল করেন৷ 
 
এআর 

Wordbridge School
Link copied!