• ঢাকা
  • শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

বাবর আজমের ১ কোটি রুপির মানহানি মামলা


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২৪, ০৯:০৮ পিএম
বাবর আজমের ১ কোটি রুপির মানহানি মামলা

ঢাকা: ম্যাচ ফিক্সিং করে অডি-গাড়ি ও বিভিন্ন দেশে ফ্ল্যাট পেয়েছেন বাবর আজম-পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ তুলেছিলেন সঞ্চালক মুবাশির লুকমান। 

এ ধরনের ‘মিথ্যা’ ও ‘ভিত্তিহীন’ অভিযোগে মানহানি হয়েছে দাবি করেছেন ক্ষুব্ধ বাবর। অভিযোগকারী লুকমানের কাছে ১ বিলিয়ন রুপি ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি।

ফিক্সিংয়ের অভিযোগ ওঠায় আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তান দলের সহকারী কোচ ও সাবেক ক্রিকেটার আজহার মেহমুদও। পাকিস্তান দল চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব থেকে বাদ পড়ার পর দেশটির ক্রিকেটাঙ্গন এখন ফিক্সিংয়ের অভিযোগ ও দোষারোপের ঘটনায় সরগরম।

পাকিস্তানের সামাটিভির খবরে বলা হয়, ফিক্সিংয়ের অভিযোগ ওঠার পর আইনজীবী দলের সঙ্গে আলোচনা করে আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নেন বাবর। এরই মধ্যে আইনজীবীর মাধ্যমে লুকমানকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে লুকমানকে তার উত্থাপিত অভিযোগের প্রমাণ দিতে বলা হয়েছে। ব্যর্থ হলে বাবরের সুনাম ক্ষুণ্নের দায়ে জরিমানা দিতে হবে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে লুকমানের একটি ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। সেখানে তিনি বলেন, বাবর তার ভাইয়ের কাছ থেকে অডি ই-টর্ন পাওয়ার কথা বললেও এগুলো আসলে প্রশ্নবিদ্ধ জুয়াড়িদের মাধ্যমে পেয়েছেন। একইভাবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অ্যাপার্টমেন্টেরও মালিক হয়েছেন তিনি।

লুকমান কথাগুলো বলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব থেকে পাকিস্তানের বিদায়ের সূত্র ধরে। শিরোপার প্রত্যাশা নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাবরের দল গ্রুপ পর্বে ভারত ও যুক্তরাষ্ট্রের কাছে হারে, পরে আয়ারল্যান্ডের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচ জেতে অল্প ব্যবধানে।

লুকমান দাবি করেন, বাবর আন্তর্জাতিক ক্রিকেটে ইচ্ছাকৃতভাবে ম্যাচ হেরে দামি উপহার পেয়েছেন। নিজের বক্তব্যের ব্যাখ্যায় অডি ই-টর্ন গাড়ি ও বিদেশে অ্যাপার্টমেন্টের কথা উঠে আসে তার মুখে। এ ছাড়া বিশ্বকাপে শাহিন শাহ আফ্রিদির নিষ্প্রভ পারফরম্যান্সেরও সমালোচনা করেন তিনি।

লুকমানের ভিডিওটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অনেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে অভিযোগ তদন্তের দাবি করেন। এদিকে ফিক্সিংয়ের অভিযোগ তোলায় কড়া প্রতিক্রিয়া দিয়েছেন আজহার মেহমুদও। প্রমাণ ছাড়া ভিত্তিহীন দাবি করায় আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন তিনি।

এআর 

Wordbridge School
Link copied!