• ঢাকা
  • শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

সেমিতে উঠে লারাকে ধন্যবাদ দিলেন রশিদ খান


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০২৪, ০২:৩৭ পিএম
সেমিতে উঠে লারাকে ধন্যবাদ দিলেন রশিদ খান

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ক্রিকেট বিশেষজ্ঞ ও সাবেক ক্রিকেটারদের কাছে কোন দলগুলো সেমিফাইনাল খেলবে সে সম্পর্কে জানতে চেয়েছিল আইসিসি। বেশিরভাগ বিশেষজ্ঞ ক্রিকেট পরাশক্তিদের বেছে নিলেও অবাক করেছিলেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা।

তিনি বেছে নিয়েছিলেন এশিয়ার উঠতি শক্তি আফগানিস্তানকে। সেসময় অনেকেই হাস্যরস করলেও সেমিতে উঠে ঠিকই লারাকে সঠিক প্রমাণ করলেন রশিদ খানের দল। আর সেমিতে উঠে লারাকে ধন্যবাদ জানাতে ভুললেন না আফগান দলপতি।

সেন্ট ভিনসেন্টে এক উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিতে ওঠার পর আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান ক্রিকেট কিংবদন্তি ব্রায়ান লারার কাছে করা একটি বিশেষ প্রতিশ্রুতির গল্প শেয়ার করেছেন। একটি প্রতিশ্রুতি যা তারা পূরণ করেছে বিশ্বকাপের সেমিফাইনালে প্রথমবারের মতো পৌঁছে। ২৫ জুন, মঙ্গলবার, আফগানিস্তান বাংলাদেশের বিরুদ্ধে একটি নাটকীয় ৮ রানের জয় অর্জন করে, তাদের সেমিফাইনালের জায়গা নিশ্চিত করে।

আফগানিস্তানের সেমিফাইনালে পৌঁছানোর যাত্রা ছিল নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে অসাধারণ জয়ের দ্বারা চিহ্নিত। এই জয়গুলো অস্ট্রেলিয়াকে প্রতিযোগিতা থেকে ছিটকে দেয় এবং আফগানিস্তানের সেমিফাইনাল স্থান নিশ্চিত করে, যা ব্রায়ান লারার আনন্দের বিষয় ছিল, যিনি টুর্নামেন্ট শুরু হওয়ার আগে এমন কৃতিত্বের ভবিষ্যদ্বাণী করা একমাত্র ক্রিকেট পণ্ডিত ছিলেন।

তাদের অর্জনের প্রতিফলন করে, রশিদ খান একটি বিশেষ কথোপকথন প্রকাশ করেন যা লারার সাথে টুর্নামেন্টের আগে এক অভ্যর্থনা পার্টিতে হয়েছিল। রশিদ বলেন, ‘আমার মনে হয় একমাত্র ব্যক্তি যিনি আমাদের সেমিফাইনালে রাখেন তিনি ছিলেন ব্রায়ান লারা। আমি মনে করি আমরা সেটা প্রমাণ করেছি। প্রতিযোগিতার আগে এটাই আমরা আলোচনা করেছিলাম। আমি তাকে বলেছিলাম আমরা তাকে হতাশ করব না, এবং আমরা তাকে সঠিক প্রমাণ করব। সবাই এই দলের জন্য গর্বিত।’

আফগানদের সেমিতে ওঠার সম্ভাবনার উপর বিশ্বাস নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর দৃঢ় হয়। রশিদ এই মুহূর্তকে দলের মানসিকতার জন্য রূপান্তরকারী হিসাবে বর্ণনা করে বলেন ‘সেমিফাইনালে থাকা আমাদের জন্য স্বপ্নের মতো। আমরা নিউজিল্যান্ডকে পরাজিত করার পর বিশ্বাসটি আসে। এটি অবিশ্বাস্য। আমার অনুভূতি বর্ণনা করার জন্য কোনো শব্দ নেই। দেশে সবাই এই বড় অর্জনের জন্য খুবই খুশি।’

আফগানিস্তান ২৭ জুন, বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছে, এই ঐতিহাসিক অর্জনের উত্তেজনা এবং গর্ব দল এবং সমগ্র জাতির মধ্যে প্রতিধ্বনিত হচ্ছে।

এআর

Wordbridge School
Link copied!