• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
কোপা আমেরিকা

পেরুর বিপক্ষে ‘বেঞ্চের শক্তি পরীক্ষা করবে’ আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক জুন ২৭, ২০২৪, ১০:১৭ এএম
পেরুর বিপক্ষে ‘বেঞ্চের শক্তি পরীক্ষা করবে’ আর্জেন্টিনা

ঢাকা : কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে তেমন কোনো চাপ নিতে হচ্ছে না আর্জেন্টিনাকে। আর সে কারণেই পেরুর বিপক্ষে বেঞ্চের পরীক্ষা করার ইঙ্গিত দিলেন শিরোপাধারীদের কোচ লিওনেল স্কালোনি।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার (২৬ জুন) সকালে লাউতারো মার্তিনেসের একমাত্র গোলে চিলিকে হারায় আর্জেন্টিনা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেয় বিশ্ব চ‍্যাম্পিয়নরা।

টানা ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ আটে জায়গা করে নিল লিওনেল মেসির দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তারা খেলবে পেরুর বিপক্ষে, আগামী রোববার।

গ্রুপের দুই ম্যাচেই স্কোয়াডে ছিলেন আলেহান্দ্রো গারনাচো। কিন্তু কোনোটিতেই ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডকে মাঠে নামাননি কোচ। চিলির বিপক্ষে ম‍্যাচ শেষে গারনাচোকে নিয়ে বলার সময় পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করার ইঙ্গিত দেন স্কালোনি।

আমরা তাকে পরখ করে দেখতে চাই কারণ সে তরুণ ও নতুন খেলোয়াড়। মাঝেমধ্যে তো মনে হয় তাকে ম্যাচে নামাতে পারি। কিন্তু ম্যাচ যখন এগোয়, তখন মনে হয়, এটা উপযুক্ত ম্যাচ নয় তাকে নামানোর।

আশা করি, তাদের (তরুণ ফুটবলারদের) যখন সুযোগ দেওয়া হবে, তারা সেটা কাজে লাগাতে পারবে।

চিলির বিপক্ষে ডানপায়ের ঊরুতে চোট পান আর্জেন্টিনার মহাতারকা মেসি। যদিও পুরো ম্যাচ খেলেছেন তিনি, তবে পেরুর বিপক্ষে তাকে বিশ্রাম দিতে পারেন স্কালোনি।

এমটিআই

Wordbridge School
Link copied!