• ঢাকা
  • সোমবার, ০১ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকায় নিষিদ্ধ স্কালোনি


ক্রীড়া ডেস্ক জুন ২৯, ২০২৪, ০৯:৪৫ এএম
কোপা আমেরিকায় নিষিদ্ধ স্কালোনি

ঢাকা : চলতি কোপা আমেরিকায় পরপর দুই ম্যাচে মাঝ বিরতির পর দল দেরিতে মাঠে নামায় শাস্তি পেয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে বিশ্বকাপ জয়ী এই কোচকে।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) ডিসিপ্লিনারি কমিশন শুক্রবার স্কালোনির শাস্তির কথা জানায়।

বাংলাদেশ সময় রোববার (৩০ জুন) সকালে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে ডাগআউটে দাঁড়াতে পারবেন না তিনি। থাকতে পারবেন না ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনেও।

কানাডাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে আর্জেন্টিনা। ওই ম্যাচে বিরতির পর কানাডা দল মাঠে নামতে প্রস্তুত থাকলেও আর্জেন্টিনা দল আসে মিনিট পাঁচেক পরে। ম্যাচের পর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আর্জেন্টিনার শাস্তি দাবি করেন কানাডা কোচ।

পরের ম্যাচে চিলিকে ১-০ গোলে হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা। এই ম্যাচে বিরতির পর দুই মিনিট দেরিতে মাঠে আসেন মেসি, দি মারিয়ারা।

কোপা আমেরিকার নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের অবশ্যই বিরতির পর সঠিক সময়ে মাঠে থাকতে হবে এবং প্রথমবার নিয়ম ভঙ্গ করলে সতর্ক করা হবে। দ্বিতীয়বার একই কাজ করলে পেতে হবে শাস্তি।

প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে কোয়ার্টার-ফাইনালের টিকেট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপের সেরা হতে পেরুর বিপক্ষে ড্র করলেই চলবে তাদের।

এমটিআই

Wordbridge School
Link copied!