• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

ফাইনালের নায়ক কোহলি, ম্যান অব দ্যা টুর্নামেন্ট বুমরাহ


ক্রীড়া ডেস্ক জুন ৩০, ২০২৪, ০১:০৮ এএম
ফাইনালের নায়ক কোহলি, ম্যান অব দ্যা টুর্নামেন্ট বুমরাহ

ঢাকা: বড় খেলোয়াড়রা বড় ম্যাচেই জ্বলে ওঠেন। বিরাট কোহলি ঠিক তেমনই। পুরো টুর্নামেন্টে ছিলেন নিষ্প্রভ। কিন্তু আসল কাজটা করলেন ফাইনালে এসে।

অথচ এই বিরাট কোহলির অফফর্ম নিয়ে কতই না কথা হয়েছে! সেটা বিশ্বকাপের আগে হোক কিংবা চলার সময়। ফাইনালের আগেও কোহলির একাদশে খেলা নিয়ে প্রশ্ন উঠেছিল। 

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অবশ্য আগলে রেখেছিলেন সতীর্থকে। বলেছিলেন, ফাইনালের জন্য সব জমা রেখেছেন কোহলি।

কোহলি অধিনায়কের কথা রাখলেন। ফাইনালের মতো বড় মঞ্চেই তিনি খেলে দিলেন টুর্নামেন্টের সেরা খেলাটা। বুঝিয়ে দিলেন, বড় খেলোয়াড়দের নিয়ে হুট করেই 'শেষ' লিখতে নেই!

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নামার আগে ৭ ম্যাচে দুটি শূন্যসহ করেছিলেন মাত্র ৭৫ রান। সেই কোহলি ফাইনালে এসে খেলে দিলেন ৭৬ রানের ম্যাচ জেতানো ইনিংস। ৫৯ বলে গড়া তার ইনিংসে ছিল ৬টি চার আর ২ ছক্কার মার। ফাইনালের ম্যাচসেরার পুরস্কারও উঠেছে কোহলিরই হাতে।

এদিকে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত বোলিং করেছেন জসপ্রিত বুমরাহ। ফাইনালেও নিশ্চিত হার থেকে বাঁচালেন দলকে। দক্ষিণ আফ্রিকার যখন জয়ের জন্য ৩০ বলে ৩০ রান দরকার। হাতে তখনও ৬ উইকেট। সেইখান থেকেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন বুমরাহ। সবমিলিয়ে ১৫ উইকেট নিয়ে 'প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট' হয়েছেন ভারতীয় পেসার ডানহাতি এই পেসার।

এআর

Wordbridge School
Link copied!