• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

টানা ১০ জয়ের পর কলম্বিয়ার করদোবা বললেন, ‘পরিকল্পনা সফল’


ক্রীড়া ডেস্ক জুন ৩০, ২০২৪, ১১:১৮ এএম
টানা ১০ জয়ের পর কলম্বিয়ার করদোবা বললেন, ‘পরিকল্পনা সফল’

ঢাকা : গত নভেম্বরে ব্রাজিলকে হারিয়ে শুরু। এরপর থেকে কলম্বিয়ার জয়রথ কেবলই ছুটছে। কোপা আমেরিকায় কোস্টা রিকাকে উড়িয়ে টানা দশম জয়ের স্বাদ পেয়েছে তারা। সবশেষ জয়ে অবদান রাখতে পেরে ভীষণ খুশি জন করদোবা। দলের সব পরিকল্পনা সফল হয়েছে বলে মনে করছেন এই ফরোয়ার্ড।

প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়ে আসর শুরুর পর দ্বিতীয় ম্যাচে আরও দাপুটে ফুটবল খেলেছে কলম্বিয়া। বাংলাদেশ সময় শনিবার ভোরে কোস্টা রিকাকে ৩-০ গোলে হারিয়েছে তারা। টানা দুই জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে দলটি।

ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রাখা কলম্বিয়া ৩১তম মিনিটে এগিয়ে যায় লুইস দিয়াসের গোলে, সফল স্পট কিকে গোলটি করেন লিভারপুলের এই উইঙ্গার।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে কলম্বিয়া। দাভিনসন সানচেস ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পর ৬২তম মিনিটে জালের দেখা পান করদোবা।

গোলের উদ্দেশ্যে একটি শটও নিতে পারেনি কোস্টা রিকা। অথচ এই দলই গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে রুখে দেয় ব্রাজিলকে।

এই নিয়ে টানা ২৫ ম্যাচ ধরে অপরাজিত আছে কলম্বিয়া। ২০২২ সালের ফেব্রুয়ারিতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ হেরেছিল তারা। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়েও দারুণ ছন্দে এগিয়ে চলায় উচ্ছ্বসিত ৩১ বছর বয়সী করদোবা।

পুরো সপ্তাহে যা পরিকল্পনা করেছিলাম আমরা, সেগুলোর সবই সফল হয়েছে। সত্যি কথা হলো, শুধু গোল করার জন্য নয়, সতীর্থদের জন্য অবদান রাখতে পেরে আমি খুব খুশি।

আমি খুশি, শুধু গোল করার জন্য নয়, দলের জন্যও। কারণ এই সপ্তাহে আমরা নিজেদের মেলে ধরতে পেরেছি। এই মুহূর্তে আমরা আরও আত্মবিশ্বাসী।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী বুধবার ব্রাজিলের মুখোমুখি হবে কলম্বিয়া।

এমটিআই

Wordbridge School
Link copied!