• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
লঙ্কান ক্রিকেট

খরুচে বোলিংয়ে মুস্তাফিজের ২ উইকেট


ক্রীড়া ডেস্ক জুলাই ৭, ২০২৪, ১২:৪৪ পিএম
খরুচে বোলিংয়ে মুস্তাফিজের ২ উইকেট

ঢাকা : নিজের প্রথম ওভারেই উইকেট নিয়ে শুরুটা ভালো করলেন মুস্তাফিজুর রহমান। পরের ওভারেও ছিলেন মিতব্যয়ী। কিন্তু কোটার শেষ দুই ওভারে দশের বেশি করে রান দিয়ে খরুচে হয়ে গেলেন ডাম্বুলা সিক্সার্সের বাঁহাতি এই পেসার।

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএলে) শনিবার (৬ জুলাই) জাফনা কিংসের বিপক্ষে ৪ ওভার করে ২ উইকেট নেন মুস্তাফিজ। তিনটি করে ছক্কা-চার হজম করে রান দেন ৩৯। ২৪ বলের মধ্যে ডট দেন তিনি ১২টি।

চলতি এলপিএলে দলের তিন ম্যাচের সবকটিতে উইকেট পেলেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে একটির পর গত ম্যাচে এই জাফনার বিপক্ষেই নেন দুটি।

ম্যাচের চতুর্থ ওভারে আক্রমণে এসে প্রথম ৫ বলে এক বাউন্ডারি হজম করে ৮ রান দেন মুস্তাফিজ। তাকে চার মারা কুসাল মেন্ডিসকে ওভারের শেষ বলে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য এনে দেন তিনি। শর্ট বলে ছক্কার চেষ্টায় ডিপ স্কয়ার লেগে ধরা পড়েন মেন্ডিস।

পাওয়ার প্লের শেষ ওভারের শুরুটা ভালোই ছিল মুস্তাফিজের। প্রথম চার বলে কেবল এক রান দেওয়ার পর তাকে ছক্কায় ওড়ান রাইলি রুশো। পায়ের ওপরের বল কাউ কর্নার দিয়ে বাউন্ডারির বাইরে ফেলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। ওভার থেকে আসে ৭ রান।

মুস্তাফিজ আবার বল হাতে পান ষোড়শ ওভারে। এবার চার ও ছক্কা মেরে তাকে স্বাগত জানান আভিশকা ফের্নান্দো। ঘুরে দাঁড়িয়ে পরের চার বলে বাঁহাতি পেসার দেন কেবল ২ রান।

কোটার শেষ ওভার করতে এসেও বাজে শুরু করেন তিনি। তাকে টানা ছক্কা ও চার মারেন চারিথ আসালাঙ্কা। পরের বলে আসে দুই রান। চতুর্থ ডেলিভারিতে ছক্কার চেষ্টায় লং অফে ধরা পড়েন আসালাঙ্কা। শেষ দুই বলে কোনো রান দেননি মুস্তাফিজ।

প্রথম দুই ওভারে ১৫ রান দিয়ে এক উইকেট নেওয়া মুস্তাফিজ নিজের শেষ দুই ওভারে ২৪ রান খরচ করে ধরেন এক শিকার।

জাফনার হয়ে ৪ ছক্কা ও ৯ চারে ৫৩ বলে ৮৮ রান করেন পাথুম নিসাঙ্কা। ৩০ বলে ৫৭ রান করতে ৫ ছক্কা ও ৩ চার মারেন আভিশকা। শেষ দিকে ৬ বলে ৩ ছক্কায় ১৯ রানের ক্যামিও খেলেন আজমাতউল্লাহ ওমারজাই।

তাদের নৈপুণ্যে ৫ উইকেটে ২১৮ রানের বড় স্কোর গড়ে জাফনা। ম্যাচটি ৩০ রানে হারে ডাম্বুলা। রিজা হেনড্রিকসের ৮০ রানের ইনিংসে ১৮৮ রান পর্যন্ত যেতে পারে তারা।

এমটিআই

Wordbridge School
Link copied!