• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
কোপা আমেরিকা

ব্রাজিলের ‘কঠিন সময়ে’ সবার সমর্থন চাইলেন এন্দ্রিক


ক্রীড়া ডেস্ক জুলাই ৭, ২০২৪, ১২:৪৭ পিএম
ব্রাজিলের ‘কঠিন সময়ে’ সবার সমর্থন চাইলেন এন্দ্রিক

ঢাকা : সবশেষ ফিফা বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনাল থেকেই বিদায়। একই পরিণতি চলতি কোপা আমেরিকায়ও। মাঝে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতেও ভালো করতে পারেনি ব্রাজিল। দলের হতাশাময় এই সময়ে দেশের মানুষের সমর্থন চাইলেন নতুন সেনসেশন এন্দ্রিক।

বাংলাদেশ সময় রোববার সকালে উরুগুয়ের বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে কোপা আমেরিকার শেষ আট থেকেই বিদায় নিয়েছে ব্রাজিল। ভিনিসিউস জুনিয়রের নিষেধাজ্ঞায় পুরো ম্যাচ খেললেও টাইব্রেকার শট নেওয়ার সুযোগ পাননি এন্দ্রিক।

এদের মিলিতাও ও গাব্রিয়েল মার্তিনেল্লি নিজেদের শটে গোল করতে ব্যর্থ হওয়ায় টাইব্রেকার ‘পরীক্ষায়’ উৎরাতে পারেনি গত দুই আসরের ফাইনালিস্টরা। মূল ম্যাচেও তাদের খেলায় ছিল না তেমন সম্ভাবনা।

পুরো ম্যাচে গোলের জন্য মাত্র ৭টি শট করতে পারে ব্রাজিল। এর মধ্যে ৩টি লক্ষ্যে থাকলেও উরুগুয়ে গোলরক্ষক সের্হিও রচেতের জন্য তেমন কঠিন ছিল না।

গ্রুপ পর্বেও ছন্দে দেখা যায়নি ব্রাজিলকে। প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জিতলেও কলম্বিয়া ও কোস্টা রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দরিভাল জুনিয়রের দলকে। সব মিলিয়ে চার ম্যাচের দুটিতে গোল করতে পারেনি তারা।

এমন পারফরম্যান্সে বিদায়ের পর স্বাভাবিকভাবেই হতাশ ব্রাজিলের ফুটবলাররা। তবে তাতে ডুবে না গিয়ে সামনে বিশ্বকাপ বাছাইয়ে চোখ রাখছেন ১৭ বছর বয়সী এন্দ্রিক।

ব্রাজিলকে আমরা সবসময় উঁচুতে রাখতে চাই। আমরা পরিশ্রম করতে থাকব এবং বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রস্তুতি নেব।

বিশ্বকাপ বাছাইয়েও অবশ্য ভালো অবস্থায় নেই ব্রাজিল। প্রথম ছয় ম‍্যাচে মাত্র দুই জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে আছে তারা। আর্জেন্টিনা ও উরুগুয়ে তো বটেই, তাদের ওপরে রয়েছে কলম্বিয়া, ভেনেজুয়েলা, একুয়েডরও।

লাতিন অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপের টিকেট পাবে ছয়টি দল। তাই পা হড়কালে বিপদ ঘটার শঙ্কা থেকেই গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে এখনও অনেকটা পথ বাকি। তাই সবার কাছে সমর্থনের আশা এন্দ্রিকের।

আমরা জানি, এখনের সময়টা কঠিন। তবে সকল ব্রাজিলিয়ানের সমর্থন পাওয়ার আশা রাখছি।

এমটিআাই

 

Wordbridge School
Link copied!