• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

খরুচে শরিফুল, ২২৪ তাড়া করে জিতল ক্যান্ডি


ক্রীড়া ডেস্ক জুলাই ৯, ২০২৪, ০৮:৩২ পিএম
খরুচে শরিফুল, ২২৪ তাড়া করে জিতল ক্যান্ডি

ঢাকা: লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ক্যান্ডি ফ্যালকনসের হয়ে মাঠে নেমেছিলেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। তবে এই ম্যাচে বেশ খরুচে ছিলেন বাহাতি এই পেসার।

যদিও শেষ পর্যন্ত জিতেছে তার দল। জাফনা কিংসের বিপক্ষে এই ম্যাচে ২২৪ রান তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখে ৭ উইকেটে জিতেছে ক্যান্ডি। 

টস জিতে আগে ফিল্ডিংয়ে নামা ক্যান্ডির হয়ে দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন শরিফুল। একটি করে ছক্কা ও চারে দিয়েছেন মোট ১৪ রান। ইনিংসের ৫ম ওভারে ফিরেও ভালো করতে পারেননি। নিজের দ্বিতীয় এই ওভারে দুটি চার হজম করে মোট ১১ রান দেন। জাফনার স্কোর যখন ১৫ ওভার শেষে ২ উইকেটে ১৬২ তখন শরিফুলকে আবারও আক্রমণে ফিরিয়ে আনেন ক্যান্ডি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।
 
জাফনার ব্যাটসম্যান পাতুম নিশাঙ্কা দুটি করে ছক্কা ও চারে এই ওভারে একাই তুলেছেন ২২ রান। শরিফুলকে এরপর আর বোলিংয়ে আনেননি হাসারাঙ্গা। ৩ ওভারে ৪৭ রানে উইকেটশূন্য ছিলেন শরিফুল।

তবে ক্যান্ডির হয়ে সর্বশেষ দুটি ম্যাচেই শরিফুল উইকেটের দেখা পেয়েছেন। গত শনিবার কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ২ রানে হারের ম্যাচে ৪৩ রানে নেন ২ উইকেট। পরের দিন গল মারভেলসের বিপক্ষেও হারের ম্যাচে ৩২ রানে নিয়েছিলেন ২ উইকেট। এ দুটি ম্যাচেই নিজের বোলিংয়ে ৪ ওভারের কোটা পূরণ করেন শরিফুল।

আগে ব্যাটিং করা জাফনার হয়ে আজ ৫৯ বলে ১১৯ রানের ইনিংস খেলেন নিশাঙ্কা। ১৮ বলে ৪১ রান করেন রাইলি রুশো। ৭ উইকেটে ২২৪ রানে থেমেছে জাফনার ইনিংস। তাড়া করতে নেমে ক্যান্ডি জিতেছে ১৮.২ ওভারে।

৭ ছক্কা ও ৮ চারে ৩৭ বলে ৮৯ রানের দারুণ ইনিংস খেলেন ক্যান্ডি ওপেনার দিনেশ চান্ডিমাল। ৩৬ বলে ৬৫ রানে অপরাজিত ছিলেন কামিন্দু মেন্ডিস। ১৩ বলে ২৯ রানে অন্য প্রান্ত ধরে রেখে ক্যান্ডিকে জিতিয়ে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ডাম্বুলায় আগামীকাল গল মারভেলসের মুখোমুখি হবে ক্যান্ডি।

এআর

Wordbridge School
Link copied!