• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মুখ খুললেন তামিম-রিয়াদ; মুখে কুলুপ সাকিব-মাশরাফির


ক্রীড়া ডেস্ক জুলাই ১৮, ২০২৪, ০১:৪৮ পিএম
মুখ খুললেন তামিম-রিয়াদ; মুখে কুলুপ সাকিব-মাশরাফির

ঢাকা : চলমান কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা আর প্রাণহানির ঘটনায় দেশের সর্বস্তর থেকে প্রতিবাদের ঝড় উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ খুলেছেন ক্রিকেটাররাও। তারা এই সমস্যার শান্তিপূর্ণ সমাধান চেয়েছেন। সিনিয়র ক্রিকেটারদের মাঝে সবার আগে মুখ খোলেন মুশফিকুর রহিম। এরপর আরও দুজন মুখ খুললেও চুপ আছেন সাকিব মাশরাফি।

সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন। সেই বিষয়টি উল্লেখ করে গতকাল বুধবার রাতে তামিম ফেসবুকে লিখেছেন, “আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে। কোনো র'ক্ত'পা'ত, কোনো মৃ'ত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সং'ঘা'ত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।”

বুধবার রাতেই ফেসবুকে সরব হন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে ডোবানো আরেক সিনিয়র মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি লিখেন, “আসসালামু আলাইকুম।বর্তমানে দেশের সার্বিক পরিস্থিতি কোনো ভাবেই কাম্য নয় কারণ প্রতিটি ছাত্রছাত্রীর জীবন অমূল্য।ব্যক্তিগতভাবে আমি এই পরিস্থিতির দ্রুত সমাধান আশা করছি। আল্লাহ সবাইকে নিরাপদ রাখুন। আমীন।”

বাংলাদেশের ক্রিকেটের বিখ্যাত পঞ্চপাণ্ডবের তিনজন মুখ খুললেও এখনও নীরব মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসান। দুজনেই ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংসদ। এই দুজন চুপ থাকায় তাদের ভক্তরা স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ। ক্রিকেটের বড় সংখ্যক সমর্থন আসে শিক্ষার্থীদের থেকেই। সেই শিক্ষার্থীরা যখন আন্দোলন করে রক্তাক্ত হচ্ছে, তখন সাকিব-মাশরাফিদের নিরবতা মানতে পারছেন না কেউ। সোশ্যাল সাইটে চলছে তাদের সমালোচনা।

এমটিআই

Wordbridge School
Link copied!