• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

অলিম্পিকে খেলা হচ্ছে না শীর্ষ টেনিস তারকা সিনারের


ক্রীড়া ডেস্ক জুলাই ২৫, ২০২৪, ০২:৩৪ পিএম
অলিম্পিকে খেলা হচ্ছে না শীর্ষ টেনিস তারকা সিনারের

ঢাকা: প্যারিস অলিম্পিক থেকে সরে দাঁড়িয়েছেন ছেলেদের টেনিস র‍্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় ইয়ানিক সিনার। টনসিলের (গলগ্রন্থির প্রদাহ) সমস্যায় এ সিদ্ধান্তের কথা নিজেই জানিয়েছেন সিনার।

আগামীকাল প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। এর এক দিন আগে ১ নম্বর খেলোয়াড় সিনারের নাম প্রত্যাহার করে নেওয়া ইতালি টেনিস দলের জন্য বড় এক ধাক্কা হয়েই এসেছে।  

২২ বছর বয়সী সিনার এ বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেন জেতেন, যা তাঁর প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা। গত জুনে নোভাক জোকোভিচকে সরিয়ে উঠে আসেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। সর্বশেষ দুই গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনেরও সেমিফাইনালে উঠেছিলেন সিনার।

অলিম্পিক সামনে রেখে অনুশীলন শুরুর সময় থেকেই তার টনসিলে সমস্যা দেখা দেয়। চিকিৎসা নেওয়ার পরও সেরে না ওঠায় চিকিৎসক তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

এক্সে সিনার লিখেছেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি যে দুর্ভাগ্যবশত আমি প্যারিস অলিম্পিক গেমসে অংশ নিতে পারব না। এক সপ্তাহ কাদামাটির কোর্টে অনুশীলন করার পর আমি অসুস্থ বোধ করতে শুরু করি। এরপর দুই দিন বিশ্রাম নিই। চিকিৎসক দেখার পর জানিয়েছেন, আমার টনসিলাইটিস হয়েছে। তিনি আমাকে দৃঢ়ভাবে না খেলার পরামর্শ দিয়েছেন।’  

দেশের হয়ে প্রথমবার অলিম্পিক খেলার সুযোগ হাতছাড়া হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন সিনার। তবে নিজে খেলতে না পারলেও ইতালি দলকে শুভকামনা জানাতে ভোলেননি, ‘অলিম্পিক গেমস মিস করা আমার জন্য বিশাল এক হতাশা। কারণ, এই মৌসুমে এটি আমার প্রধান লক্ষ্যগুলোর একটি ছিল। এমন গুরুত্বপূর্ণ ইভেন্টে দেশকে প্রতিনিধিত্ব করতে আমার তর সইছিল না। ইতালির সব ক্রীড়াবিদকে জানাই শুভকামনা। আমি বাড়ি থেকেই তাদের সমর্থন করব। আশা করি আমি আরও শক্তিশালী হয়ে ফিরব।’

অলিম্পিক টেনিসে পুরুষ এককের পাশাপাশি পুরুষ দ্বৈতে লরেৎনসো মুসেত্তির সঙ্গে জুটি বাঁধার কথা ছিল সিনারের। মুসেত্তিও সর্বশেষ উইম্বলডনের সেমিফাইনালে উঠেছিলেন। সিনার নিজেকে সরিয়ে নেওয়ায় মুসেত্তিকে লুসিয়ানো দারদেরি অথবা মাত্তেও আরনালদির সঙ্গে জুটি বাঁধতে হবে।

আর একাধিক ইতালিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, সিনারের জায়গার পুরুষ এককে খেলবেন র‍্যাঙ্কিংয়ের ২০৭ নম্বরে থাকা আন্দ্রেয়া ভাভাসোরি।

এআর 

Wordbridge School
Link copied!