• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ফ্রান্সে অলিম্পিক উদ্বোধনের আগে রেল নেটওয়ার্কে হামলা


ক্রীড়া ডেস্ক জুলাই ২৬, ২০২৪, ০৪:১০ পিএম
ফ্রান্সে অলিম্পিক উদ্বোধনের আগে রেল নেটওয়ার্কে হামলা

ঢাকা: ফ্রান্সের রাজধানী প্যারিসে অলিম্পিক গেমস উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে দ্রুতগতির রেল নেটওয়ার্কে (টিজিভি) অগ্নিসংযোগ হয়েছে। এতে বেশকিছু রেললাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। 

শুক্রবার এ তথ্য জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় ট্রেন পরিচালনাকারী সংস্থা এসএনসিএফ। সংস্থাটি বলেছে, বৃহস্পতিবার রাতভর রেল নেটওয়ার্ককে অচল করে দিতে দফায় দফায় ব্যাপক হামলা হয়। প্যারিসের পশ্চিম, উত্তর ও পূর্বে চলে যাওয়া টিজিভি রেল লাইনগুলোর তিনটি স্থলে আগুন জ্বলতে শুরু করে।

ইচ্ছাকৃতভাবেই রেললাইনে আগুন দেওয়া হয়। তবে দক্ষিণের একটি স্থানে অগ্নিসংযোগের চেষ্টা ঠেকিয়ে দেওয়া হয়েছে। এতে সেখানকার লাইনগুলো অক্ষত আছে।

এসএনসিএফ আরও বলেছে, রেল ব্যবস্থাকে অচল করে দিতে ‘বিদ্বেষপূর্ণ তৎপরতা’ চালানো হয়েছে। এতে মারাত্মকভাবে বিঘ্নিত হয়েছে ট্রেন চলাচল। ভিন্ন লাইন দিয়ে ট্রেন চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। তবে অনেক যাত্রীদের নির্ধারিত যাত্রা স্থগিত করতে হবে। এ সপ্তাহান্তে পরিস্থিতি এমনই থাকবে।

ফ্রান্সের সংবাদমাধ্যম বিএফএমটিভিতে রেল কোম্পানি এসএনসিএফের প্রেসিডেন্ট বলেছেন, ৮ লাখ যাত্রী দুর্ভোগে পড়েছে। রেল নেটওয়ার্ককে অলিম্পিক গেমসের জন্য প্রস্তুত করা হয়েছিল। কিন্তু এখন এই নেটওয়ার্ক যত দ্রুত সম্ভব সচল করতে শত শত কর্মকর্তাকে কাজে লাগাতে হচ্ছে।

এআর

Wordbridge School
Link copied!