• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
প্যারিস অলিম্পিক

প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে নিষিদ্ধ ব্রাজিল তারকা


ক্রীড়া ডেস্ক জুলাই ৩০, ২০২৪, ০৩:০৫ পিএম
প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে নিষিদ্ধ ব্রাজিল তারকা

ঢাকা: ব্রাজিলের তারকা সাঁতারু আনা ক্যারোলিনা ভিয়েরা। প্যারিস অলিম্পকে এসেছিলেন দেশের জন্য পদক জেতার উদ্দেশ্যে। তবে প্রতিনিধিত্ব করতে অলিম্পিকে গিয়েও প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগেই তাকে ফিরতে হয়েছে দেশে।

ব্রাজিলিয়ান নিউজ আউটলেট ও গ্লোব জানিয়েছে, একই দলে থাকা গ্যাব্রিয়েল সান্তোসের সঙ্গে প্রেমের সম্পর্ক আছে আনা ক্যারোলিনার। ভালোবাসার শহর প্যারিসে অলিম্পিকে অংশ নিতে গিয়ে দুজন মিলে বেরিয়েছিলেন ঘুরতে। 

আর প্রেমিকের সঙ্গে ঘুরতে যাওয়াটাই কাল হলো ক্যারোলিনার জন্য। দুজনেই কতৃপক্ষকে না জানিয়ে রাতে গেমস ভিলেজের বাইরে ভ্রমণে বেরিয়েছিলেন। না জানিয়ে ঘুরতে বের হওয়ায় ক্যারোলিনা এবং সান্তোসের ওপর অসন্তুষ্ট হয় ব্রাজিলের অলিম্পিক কর্তৃপক্ষ। দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হয় গেমস ভিলেজে ফিরে আসার পর।

সেই জিজ্ঞাসাবাদেই অলিম্পিকের কর্তাব্যক্তিদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন আনা ক্যারোলিনা। কর্তৃপক্ষের সঙ্গে অপমানজনক এবং আপত্তিকর ভাষায় চেঁচামেচি করেছেন বলেও জানা যায়। 

ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটির ভাষায় তার আচরণ ছিল ‘অসম্মানজনক এবং আগ্রাসী মনোভাবের।’ বিষয়টি পছন্দ হয়নি তাদের। এরপরেই তাকে প্রতিযোগিতার জন্য নিষিদ্ধ করা হয়। পাঠিয়ে দেয়া হয় নিজের দেশে।

ক্যারোলিয়ানের আচরণ ব্রাজিলিয়ান অলিম্পিক কর্তৃপক্ষের কাছে অপমানজনক হলেও তার প্রেমিক গ্যাব্রিয়েল সান্তোস নিজের জিজ্ঞাসাবাদের পর্বে নম্র ছিলেন। ভুল স্বীকার করে চেয়েছেন ক্ষমাও। তাই তাকে নিষিদ্ধ করা হয়নি। দুজনেই জানিয়েছেন তারা সেইফ স্পোর্টস গাইড লঙ্ঘন করেই আইফেল টাওয়ারে ঘুরতে গিয়েছিলেন।

আনা ক্যারোলিনার ওপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ব্রাজিলের এই কোচ বলেন, ‘আমরা এখানে ব্রাজিলের জন্য লড়তে এসেছি। কোনো ছুটিতে আসিনি। আমাদের ওপর ব্রাজিলের যে ২০ কোটি জনতা ট্যাক্স প্রদান করে তাদের দায়বদ্ধতা আছে। আমরা এখানে নিছক মজা করতে পারি না।’

এআর

Wordbridge School
Link copied!