• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বাংলাদেশে অনিশ্চিত নারী বিশ্বকাপ, বিকল্প ভাবনায় আইসিসি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৬, ২০২৪, ০৯:৪৭ এএম
বাংলাদেশে অনিশ্চিত নারী বিশ্বকাপ, বিকল্প ভাবনায় আইসিসি

ঢাকা : আগামী অক্টোবরে দেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা মেয়েদের টি–টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে শঙ্কার মুখে সেই বিশ্বকাপ। এত বড় আসরে খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করাই আইসিসির বড় চ্যালেঞ্জ। তাই বিকল্প ভাবনার কথা জানিয়েছে সংস্থাটি।

বিশ্বকাপের নবম আসরের খেলা ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম ও সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা। কিন্তু টুর্নামেন্ট শুরু হওয়ার তিন মাস বাকি থাকলেও দেশের বিরাজমান পরিস্থিতির কারণে বাংলাদেশ আয়োজক স্বত্ব হারানোর আশঙ্কায়।

সোমবার (৫ আগস্ট) জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, পরিস্থিতি স্বাভাবিক না হলে বাধ্য হয়েই বিশ্বকাপের ভেন্যু পাল্টাতে হবে। সেক্ষেত্রে বিকল্প দেশগুলোর তালিকায় রয়েছে আরব আমিরাত, ভারত ও শ্রীলঙ্কা।

আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাদের নিরাপত্তা সংস্থা এবং আমাদের স্বাধীন নিরাপত্তা পরামর্শকদের সঙ্গে নিয়ে আইসিসি ভালোভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সব অংশগ্রহণকারীদের নিরাপত্তা এবং ভালো থাকাই আমাদের অগ্রাধিকার।’

৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১০ দল নিয়ে মেয়েদের টি–টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। কিন্তু বর্তমান পরিস্থিতি বিচার করে আইসিসি অনানুষ্ঠানিকভাবে বিকল্প ভেন্যুর ব্যবস্থা রেখেছে। মেয়েদের টি–টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাওয়া তিনটি দেশের সরকার এরই মধ্যে তাদের দেশের নাগরিকদের বাংলাদেশ সফরের ব্যাপারে সতর্ক করেছে।

এমটিআই

Wordbridge School
Link copied!