• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ভারত সিরিজের আগে সুসংবাদ পাচ্ছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০২৪, ০৩:৩১ পিএম
ভারত সিরিজের আগে সুসংবাদ পাচ্ছে বাংলাদেশ

ঢাকা: সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। এই সিরিজের আগে সুসংবাদ পেতে যাচ্ছে বাংলাদেশ। ভারতের সেরা পেসার জসপ্রিত বুমরাহ এই সিরিজে বিশ্রামে থাকতে পারেন।  

বুমরাহকে বিশ্রামে রেখে বাংলাদেশ সিরিজে পেস বোলিং আক্রমণে নতুন কাউকে বিবেচনা করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

পেস বোলিংয়ের ‘প্রধান অস্ত্র’ বুমরাহকে চোটমুক্ত রাখতে ও তার ওপর থেকে চাপ কমাতে কয়েক বছর ধরে তাকে বেছে বেছে ম্যাচ খেলিয়ে আসছে ভারত। আইসিসি ও এসিসি আয়োজিত টুর্নামেন্ট এবং বড় দলের বিপক্ষে সিরিজে বুমরাহকে পাওয়া যায়। 

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে বিরাট কোহলি, রোহিত শর্মারাও খেলেছেন। কিন্তু বুমরাহকে খেলানো হয়নি। বুমরাহীন ভারতীয় বোলিং বিভাগকে শ্রীলঙ্কা সিরিজে সামলেছেন অর্শদীপ সিং, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদবরা।

বাংলাদেশের বিপক্ষে টেস্টে সুযোগ মিলতে পারে অর্শদীপের। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও টেস্টে ভারতের হয়ে এখনো খেলেননি এই বাঁহাতি পেসার। বুমরাহর অবর্তমানে তার অভিষেক হতে পারে। বাংলাদেশ সিরিজে দেখা যেতে পারে আরেক বাঁহাতি পেসার খলিল আহমেদকেও। বুমরাকে বিশ্রাম দিয়ে তরুণ এই দুই পেসারের যেকোনো একজনকে সুযোগ দিতে পারেন ভারতীয় নির্বাচকেরা-এমন খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বাংলাদেশ সিরিজের পর ভারত খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। অক্টোবরে হতে যাওয়া ৩ ম্যাচের সেই টেস্ট সিরিজ দিয়ে ফিরতে পারেন বুমরা। এরপর নভেম্বরে ভারত অস্ট্রেলিয়ায় ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবে। সেই সিরিজে যেভাবেই হোক, শতভাগ ফিট বুমরাহকে চায় ভারত।

এআর

Wordbridge School
Link copied!