• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাফে গোল উদযাপনে আবু সাঈদ-মুগ্ধদের স্মরণ


ক্রীড়া ডেস্ক আগস্ট ২০, ২০২৪, ০৫:৩৫ পিএম
সাফে গোল উদযাপনে আবু সাঈদ-মুগ্ধদের স্মরণ

ঢাকা: ছাত্র আন্দোলনে অংশ নিয়ে পুলিশের গুলিতে মৃত্যুর কোলে ঢলে পড়েন আবু সাঈদ ও মীর মুগ্ধ। যাদের সাহসিকতা ও বীরত্বের গল্প আজ বাংলাদেশের সর্বত্র উচ্চারিত হচ্ছে। এবার নেপালের মাটিতে চলমান সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপেও আবু সাঈদ-মুগ্ধদের স্মরণ করলেন বাংলাদেশি ফুটবলার।

নেপালে মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় শুরু হয়েছে খেলা। ম্যাচের ১৬ মিনিটেই মিরাজুল ইসলামের দুর্দান্ত এক গোলে বাংলাদেশ এগিয়ে যায়।

এই গোলের পর উদযাপন করতে গিয়ে নিজের জার্সির ওপর একটা সাদা টি-শার্ট পড়েন মিরাজ। কোটা সংস্কার আন্দোলনে প্রাণ হারানো আবু সাঈদ, মীর মুগ্ধসহ সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সে টি শার্টে লেখা ছিল, ‘মুগ্ধ এবং আবু সাঈদের স্মরণে, মনে রেখ যুদ্ধ করে রক্ত দিয়ে দেশ পেয়েছি’।

অনূর্ধ্ব-২০ সাফে বাংলাদেশ দলে যে কিশোর বা সদ্য কৈশোরত্তীর্ণরা খেলছেন, তাদের সমবয়সিরাই কোটা সংস্কার আন্দোলন এবং পরবর্তীতে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সবচেয়ে সক্রিয় ছিলেন।

আন্তর্জাতিক ম্যাচে খেলা বহির্ভূত কিছু প্রদর্শন নিষিদ্ধ বিশেষত রাজনৈতিক বা অন্য কিছু। মিরাজের এমন উদযাপন শাস্তির আওতায় পড়বে কি না সেটা নির্ভর করছে ম্যাচ কমিশনারের রিপোর্টের উপর।

এআর

Wordbridge School
Link copied!