• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

লিটনের বিদায়ের পর সাবধানী মুশফিক-মিরাজ


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৪, ২০২৪, ১২:৪৯ পিএম
লিটনের বিদায়ের পর সাবধানী মুশফিক-মিরাজ

ঢাকা : রাওয়ালপিন্ডিতে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে চতুর্থদিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। আগেরদিন ফিফটি তুলে নেওয়া মুশফিকুর রহিম ও লিটন দাস এদিন ষষ্ঠ উইকেট জুটিতে ১০০ রান জমা করেছেন স্কোরবোর্ডে। এই দু’জনের ব্যাটে ভর করেই রাওয়ালপিন্ডিতে দাপট দেখাচ্ছিল বাংলাদেশ। তবে এরপর হঠাৎই ছন্দপতন। নাসিম শাহর বলে ৫৬ রানে সাজঘরে ফিরতে হয়েছে লিটনকে। আগের দিনের সঙ্গে এদিন মাত্র ৪ রান যোগ করেছেন লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৩৩ রান। ১৩২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করা বাংলাদেশ এখন, পাকিস্তানের চেয়ে পিছিয়ে ১১৫ রানে। উইকেট অক্ষত রেখে ব্যাট ব্যবধান কমিয়ে যাচ্ছেন মুশফিক। তাকে সঙ্গ দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে, দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। যেখানে সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরিতে ৬ উইকেটে স্কোরবোর্ডে ৪৪৮ রান জমা করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। যার জবাবেই এখন ব্যাট করছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ব্যাট করার পথে ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন দীর্ঘ ২ বছর পর জাতীয় দলে ফেরা ওপেনার সাদমান ইসলাম। ফিফটি তুলে আউট হয়েছেন মুমিনুল হক। উইকেটে থাকা মুশফিক ও লিটনও পেয়েছেন ফিফটির দেখা। তবে ফিফটির পর চতুর্থদিনে ইনিংস লম্বা করতে পারেননি লিটন। আগের দিন শেষ বিকেলে নাসিম শাহর এক ওভারে ১৮ রান তুলে ফিফটি আদায় করে নেওয়া লিটন এদিন ফিরেছেন নাসিমের বলেই।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৪৪৮/৬ ডিক্লে.

বাংলাদেশ ১ম ইনিংস: ১০৭ ওভারে ৩৪৬/৬

এমটিআই

Wordbridge School
Link copied!