• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

মুশফিকদের শুভেচ্ছা জানালেন প্রধান উপদেষ্টা 


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৫, ২০২৪, ০৫:২৪ পিএম
মুশফিকদের শুভেচ্ছা জানালেন প্রধান উপদেষ্টা 

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের ঐতিহাসিক টেস্ট জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

রোববার (২৫ আগস্ট) বিকালে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয়ের স্বাদ পেলো বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে এক সেশন বাকি থাকতেই কোনও উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক পাকিস্তান। পরে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ৫৬৫ রানে।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ১৪৬ রানে অলআউট হলে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩০ রানের। সফরকারীরা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে জয় তুলে নেয় কোনও উইকেট না হারিয়ে।

এদিন পাকিস্তানের বিপক্ষে ১৪তম টেস্টে এসে প্রথমবার জয় পায় বাংলাদেশ। এর আগে দেশটির মাটিতে আগে কখনও ড্রও করতে পারেনি বাংলাদেশ। তবে ২০১৫ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচ ড্র করেছে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে টেস্টে জয়ের নজির ছিল না বাংলাদেশের। ২০০৩ সালে পাকিস্তানের মাটিতে মুলতানে সেই মুহূর্ত তৈরি হলেও দীর্ঘশ্বাস নিয়েই লাল-সবুজরা মাঠ ছেড়েছে। ২০২৪ সালে এসে হলো অসাধ্য সাধন। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে প্রথম কোনও টেস্ট জয়ের ইতিহাস গড়েছে শান্তর দল। শুধু কি তাই? বাংলাদেশই প্রথম দল যারা পাকিস্তানকে তাদেরই মাটিতে ১০ উইকেটে হারানোর নজির গড়েছে।

এআর

Wordbridge School
Link copied!