• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চমক রেখে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা বিসিবির


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২, ২০২৪, ১০:০৯ এএম
চমক রেখে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা বিসিবির

ঢাকা : আগামী মাসেই সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই আসরের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। দুটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসেই শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ নারী ‌‘এ’ দল। আসন্ন এই সফরের জন্য এরইমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অবশ্য ‘এ’ দলের মোড়কে যে জাতীয় দল লঙ্কা সফরে যাবে তা আগেই ইঙ্গিত দিয়ে রেখেছিলেন বিসিবির নারী ক্রিকেটের প্রধান হাবিবুল বাশার। গতকাল রোববার (১ সেপ্টেম্বর) দল ঘোষণায় হাবিবুল বাশারের কথার প্রতিফলনই হয়েছে। জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিসহ আছেন বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার।

তাদেরকে এই সিরিজে রাখার মূল কারণ হলো, সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এই সিরিজ হতে যাচ্ছে প্রস্তুতির বড় সুযোগ। বিশ্বকাপের প্রস্তুতি সাড়ার মঞ্চ হলেও দলকে নেতৃত্ব দেবেন স্পিনার রাবেয়া খাতুন। জাতীয় দলের অধিনায়ক জ্যোতি এই সিরিজে একজন উইকেটরক্ষক ব্যাটার হিসেবে খেলবেন।

সিরিজটিতে দুটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ৮ সেপ্টেম্বর পেনাগোডার আর্মি স্টেডিয়াম ও ১০ সেপ্টেম্বর কলোম্বোর থ্রুস্টানে ওয়ানডে ম্যাচ দুটি খেলবে দুই দল। ১২ সেপ্টেম্বর শুরু টি-টোয়েন্টি সিরিজ। ১৩, ১৫, ১৭ ও ১৯ তারিখ হবে বাকি চারটি ম্যাচ। সবগুলো ম্যাচই হবে কলম্বোতে।

বাংলাদেশ নারী ‘এ’ দল : রাবেয়া খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, নাহিদা আক্তার, নিগার সুলতানা জ্যোতি, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাবিকুন নাহার জেসমিন, শামিমা সুলতানা।

এমটিআই

Wordbridge School
Link copied!