• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঐতিহাসিক সিরিজ জয়ে টাইগারদের অভিনন্দন তারেক রহমানের


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৮:০৯ পিএম
ঐতিহাসিক সিরিজ জয়ে টাইগারদের অভিনন্দন তারেক রহমানের

ঢাকা: রাওয়ালপিন্ডিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট মুশফিকুর রহিমের ১৯১ রানের অনবদ্য ইনিংসের সুবাদে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সেটাই ছিল টাইগাদের প্রথম জয়।

এরপর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলখে গর্ত থেকে টেনে তুলেন লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজ। তাদের ব্যাটিং নৈপুণ্যে ২৬২ রান করে বাংলাদেশ।

এরপর পেস বোলারদের নান্দনিক পারফরম্যান্স আর দ্বিতীয় ইনিংসে টার্গেট তাড়ায় ব্যাটসম্যানদের দায়িত্বশীলতায় বাংলাদেশ জয় পায় ৬ উইকেটে। দুই টেস্টে জিতে সিরিজ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ।   

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে হৃদয় নিংড়ানো অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

অভিনন্দন বার্তায় তিনি বাংলাদেশের এই বিজয়কে ঐতিহাসিক এবং ক্রিকেট খেলায় আরো এক ধাপ এগিয়ে যাওয়া উল্লেখ করে বলেন, ক্রিকেটে বাংলাদেশের দামাল ছেলেরা সারাবিশ্বে বাংলাদেশের জন্য ধারাবাহিক যে সম্মান বয়ে আনছে তাতে আমি গৌরবান্বিত। ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বের অপ্রতিদ্বন্দ্বী দলগুলোকে হারিয়ে বাংলাদেশের সম্মান অক্ষুন্ন রাখতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। আমি বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট কোচ, কর্মকর্তাসহ সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি এবং বাংলাদেশ ক্রিকেট দলের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

এআর

Wordbridge School
Link copied!