• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাকিবকে ছাড়াই দেশে ফিরছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৮:১৫ পিএম
সাকিবকে ছাড়াই দেশে ফিরছে বাংলাদেশ

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ শেষ করে রাতে দেশে ফিরছে বাংলাদেশ দল। দুইভাগে ভাগ হয়ে দেশে ফিরবে নাজমুল হোসেন শান্তর দল। দলের সাথে দেশে ফিরছেন না সাকিব। 

ক্রিকেটারদের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের একাংশ রাত ১১ টায় ঢাকায় পৌঁছাবেন। পরবর্তী ভাগে রাত দুইটায় ফিরবেন বাকি ক্রিকেটাররা।

পাকিস্তান থেকে ইংল্যান্ডে যাবেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখানে কাউন্টি ক্রিকেটে খেলার কথা রয়েছে তার। সারের হয়ে চারদিনের ম্যাচ খেলবেন সাকিব। ৪ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত এনওসি রয়েছে সাকিবের।

গত নির্বাচনে সংসদ সদস্য হয়েছিলেন সাকিব। গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার পর আর দেশে ফেরেননি সাকিব। সেসময় কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছিলেন সাকিব৷ তার বিরুদ্ধে রাজধানী ঢাকার আদাবর থানায় হত্যা মামলা করা হয়েছে।

চলতি মাসে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে ভারত সফর করবে বাংলাদেশ। দেশে ফিরে তাই বেশি দিন ছুটি পাচ্ছেন না ক্রিকেটাররা। আগামী সপ্তাহর মাঝামাঝিতেই অনুশীলন শুরু হওয়ার কথা। টেস্ট দলের ক্রিকেটারদের নিয়ে আগামী ৮ সেপ্টেম্বর অনুশীলন শুরুর কথা রয়েছে।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। কানপুরে পরের টেস্টটি ২৭ সেপ্টেম্বর। এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর যথাক্রমে গোয়ালিওর, দিল্লী ও হায়দরাবাদে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি।

এআর

Wordbridge School
Link copied!