• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজেদের দেশ থেকে সিরিজ সরিয়ে নিচ্ছে পাকিস্তান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:১৫ পিএম
নিজেদের দেশ থেকে সিরিজ সরিয়ে নিচ্ছে পাকিস্তান

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে ধবলধোলাই হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আগামী বছরের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য স্টেডিয়ামে জরুরি কিছু সংস্কার করতে হবে পাকিস্তানের। 

যে কারণে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ নিজেদের দেশ থেকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে পাকিস্তান।

সূচি অনুসারে আগামী ৭ অক্টোবর থেকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে পাকিস্তানের। ৭ থেকে ১১ অক্টোবর মুলতানে হবে প্রথম টেস্ট। এরপর করাচি (১৫ থেকে ১৯ অক্টোরব) ও রাওয়ালপিন্ডিতে (২৪ থেকে ২৮ অক্টোরব) হবে বাকি দুই টেস্ট।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মনে করছে, আইসিসির টুর্নামেন্ট আয়োজনের মাঠগুলোর সংস্কার করা জরুরি। ইতিমধ্যে কাজও শুরু করেছে তারা। যদি সিরিজের জন্য স্টেডিয়ামের কাজ বন্ধ রাখা হয়, তাহলে নির্ধারিত সময়ের আগে সংস্কার কাজ সম্পন্ন করা যাবে না।

এছাড়া যদি সিরিজের জন্য গ্যালারিতে দর্শকদের প্রবেশাধিকার দেওয়া না হয়, সেটিও মানতে চাইবে না ইংল্যান্ড।

যে কারণে বিকল্প ভেন্যুর কথা ভাবছে পিসিবি। এক্ষেত্রে আরব আমিরাতকে প্রথম পছন্দ মনে করছে সংস্থাটি। কিন্তু আমিরাতে অক্টোবরের ৩ থেকে ২০ তারিখ পর্যন্ত আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। যা ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের সময়ের সঙ্গে সাংঘর্ষিক।

এখানে অবশ্য সমাধানের সুযোগ রয়েছে। আইসিসি ঘোষিত শিডিউল অনুসারে বিশ্বকাপের ম্যাচগুলো হবে দুবাই ও শারজায়। যে কারণে আবুধাবিতে সিরিজের আয়োজন করতে পারবে পাকিস্তান।

যদি আরব আমিরাতে কোনো কারণে সিরিজ আয়োজন করা না যায়, তাহলে শ্রীলঙ্কাকে বিকল্প ভাবছে পাকিস্তান। আগামী দিনে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পিসিবি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২০২৫ চক্রের অধীনে এই সিরিজ খেলবে পাকিস্তান।

এআর

Wordbridge School
Link copied!