• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

মেসির বদলে ১০ নম্বর জার্সি কার গায়ে উঠছে?


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৫, ২০২৪, ১০:১৬ পিএম
মেসির বদলে ১০ নম্বর জার্সি কার গায়ে উঠছে?

ঢাকা: লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে কলম্বিয়ার বিপক্ষে কোপার শিরোপা উৎসব করেছিল আর্জেন্টিনা।কিন্তু ম্যাচ জয়ের আগেই বেশ বড় এক ধাক্কা খেতে হয় তাদের। ম্যাচে কলম্বিয়ার কড়া ট্যাকেলের শিকার হয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। সেই ইনজুরির প্রভাবে এখনো মাঠে নামা হয়নি তার। 

এমনকি আগামীকাল শুক্রবার ভোরের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেও থাকছে না মেসি। কোচ লিওনেল স্কালোনি তাকে ছাড়াই দল ঘোষণা করেছেন। বিশ্বকাপের বাছাইপর্বে ঘরের মাঠে চিলিকে আগামীকাল শুক্রবার আতিথ্য দেবে আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়েই মূলত মেসি-ডি মারিয়াবিহীন যুগের শুরু। 

চিলির বিপক্ষে ম্যাচে প্রথাগত ৪-৩-৩ ফর্মেশনে আলবিসেলেস্তেদের দেখতে না পাওয়ারই সম্ভাবনা বেশি। সম্ভাব্য একাদশ নিয়ে একাধিক আভাস মিলেছে। তাতে স্কালোনির পছন্দের ৪-৪-২ ফর্মেশনের কথা উঠেছে বারবার। এরমাঝেও বড় প্রশ্ন, লিওনেল মেসির রেখে যাওয়া শূন্য স্থানে খেলবেন কে? 

আর্জেন্টিনার কোচ স্কালোনি সেই উত্তর না দিলেও জানিয়েছেন, মেসির বদলে কার গায়ে উঠবে প্রেস্টিজিয়াস দশ নম্বর জার্সি।

২০১০ বিশ্বকাপের বাছাইপর্ব থেকেই আকাশী-সাদার ১০ নম্বর জার্সি মেসিরই সঙ্গী। ইনজুরির কারণে কয়েক ম্যাচে তার অনুপস্থিতিতে অন্য কেউ গায়ে জড়িয়েছেন তা। আর চিলির বিপক্ষে ম্যাচে সেটা থাকবে পাওলো দিবালার কাছে। এবারের সূচিতে মেসির পরিবর্তেই ডাক পেয়েছেন রোমার এই তারকা। পাবেন মেসির ১০ নম্বর জার্সিটাও। 

লিওনেল মেসির অনুপস্থিতি এবং ১০ নম্বর জার্সি প্রসঙ্গে স্কালোনির বক্তব্য, ‘আমার মনে হয় লিও যখন ছিল না ১০ নম্বর জার্সি আনহেল কোরেয়ার ছিল। এটা কোনো সমস্যা না। আমরা জানি ১০ নম্বর জার্সির একজন মালিক আছে আর আমরা জানি সে কে। এটা এমন এক জার্সি যার জন্য আমাদের অনেক মায়া রয়েছে।’ 

এরপরেই স্কালোনি জানান পাওলো দিবালাই পাচ্ছেন আর্জেন্টিনার দশ নাম্বার জার্সি। তবে তার মাঠে শুরুর একাদশে থাকা নিয়ে আছে প্রশ্ন। অবসরে চলে যাওয়া তারকা আনহেল ডি মারিয়ার বদলে নিকোলাস গঞ্জালেসের সম্ভাবনাই সবচেয়ে বেশি। কোপা আমেরিকার ফাইনালে মেসির পরিবর্তে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন জুভেন্টাসের এই তারকা। 

তবে মেসির জায়গা কে নেবেন সেটাই আপাতত বড় প্রশ্ন। পাওলো দিবালা হতে পারেন এক্ষেত্রে বিকল্প। তিন ফরোয়ার্ড খেলানো হলে দিবালা-গঞ্জালেসের পাশাপাশি থাকবেন লাউতারো মার্টিনেজ। তবে গুঞ্জন আছে এই ম্যাচে নিকোলাস গঞ্জালেস মূলত খেলবেন মিডফিল্ডার হিসেবে। আর দুই স্ট্রাইকার হিসেবে শুরুর একাদশে থাকবেন হুলিয়ান আলভারেজ এবং লাউতারো মার্টিনেজ। 

এআর

Wordbridge School
Link copied!