• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করল ভারত


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৯, ২০২৪, ১২:৪৩ পিএম
বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করল ভারত

ঢাকা : চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে টাইগারদের কাছে নাস্তানাবুদ হতে দেখে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে দলে রাখা হয়েছে বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার মতো অভিজ্ঞদের। নতুন মুখ হিসেবে আকাশ দ্বীপ সুযোগ পেয়েছেন ১৬ জনের এই দলে। ফিরলেন ঋষভ পান্তও।

রোববার (৮ সেপ্টেম্বর) দল ঘোষণা করে বিসিসিআই।

টাইগারদের বিপক্ষে পূর্ণ শক্তির দলই পাচ্ছে ভারত। অভিজ্ঞ ক্রিকেটারদের দলে পাওয়ার পাশাপাশি চোট কাটিয়ে ফেরা ঋষব পান্তকেও পাচ্ছে তারা। সবমিলিয়ে নিজেদের সম্ভাব্য সেরা স্কোয়াড নিয়েই মাঠে নামবে রোহিত শর্মার দল।

দলীপ ট্রফির মধ্যেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করে বিসিসিআই। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশের বিপক্ষে নামবে ভারত। রোহিত ছাড়াও ওপেনার হিসাবে রয়েছেন যশস্বী জয়সাওয়াল। তিন নম্বরে খেলতে পারেন শুভমান গিল। দলে ফিরেছেন বিরাট কোহলি। সঙ্গে জায়গা পেলেন লোকেশ রাহুলও। তবে শ্রেয়স আয়ারকে নেয়া হয়নি। মিডল অর্ডারের জন্য রাখা হয়েছে সরফরাজ খানকে।

সাদা পোশাকের লড়াই শেষে দুই দল তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ৬ অক্টোবর গোয়ালিয়রে, ৯ অক্টোবর দিল্লিতে ও ১২ অক্টোবর হায়দরাবাদে হবে টি-টোয়েন্টি সিরজের তিনটি ম্যাচ।

ভারত স্কোয়াড (প্রথম টেস্টের জন্য) : রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, জাসপ্রিত বুমরাহ, ইয়াশ দয়াল।

এমটিআই

Wordbridge School
Link copied!