• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

লিটনের সঙ্গে তর্কাতর্কি, ক্ষুব্ধ প্যান্ট বললেন ‘আমাকে কেন মারল’


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৭:০৯ পিএম
লিটনের সঙ্গে তর্কাতর্কি, ক্ষুব্ধ প্যান্ট বললেন ‘আমাকে কেন মারল’

ঢাকা: ভারত-বাংলাদেশ ম্যাচের এক পর্যায়ে তর্কে জড়ান লিটন দাস ও ঋষভ প্যান্ট। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিন ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান করেছে ভারত। যদিও দিনের শুরুতে চাপে পড়ে তারা। 

৩৪ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। এরপর ব্যাটিংয়ে নামেন প্যান্ট। ওপেনার যশস্বী জয়সওয়ালের সঙ্গে প্রথম সেশনে চাপ সামাল দেওয়ার কাজ করেন তিনি।

তবে ইনিংসের ১৬তম ওভারে মুমিনুল হকের করা থ্রো নিয়ে লিটনের সঙ্গে তর্কে লিপ্ত হন প্যান্ট। যা ধরা পড়ে স্টাম্প-মাইকে। তাসকিন আহমেদের করা তৃতীয় বলটি গালিতে ঠেলে দেন যশস্বী। সেখান থেকে সিঙ্গেল আদায়ের চেষ্টায় ছিলেন পান্ত। কিন্তু কে ফেরত পাঠান যশস্বী। কেননা বল ছিল মুমিনুলের হাতেই।  

মুমিনুল অবশ্য প্যান্টকে রান আউট করার উদ্দেশে বল ছুড়ে মারেন নন-স্ট্রাইকপ্রান্তের স্টাম্পের দিকে। তবে সেই বল প্যান্টের পায়ে লেগে চলে যায় লং অনের দিকে। সেখানে কোনো ফিল্ডার না থাকায় সিঙ্গেল আদায় করে নেন প্যান্ট।

বল গায়ে লাগায় ক্ষুব্ধ হয়ে লিটনকে ভারতের বাঁহাতি এই ব্যাটার বলেন, ‘কোথায় (থ্রো) মারছে।’ লিটন বলেন, ‘পায়েই তো লেগেছে।’  

প্যান্টের জবাব, ‘ওকেও (মুমিনুল) তো কিছু বলো, আমাকে কেন মারছে। ’ লিটন বলেন, ‘ও তো বল ছুড়বেই। ’ এর প্রতিক্রিয়ায় প্যান্ট বলেন, ‘আমিও তো তাহলে দৌড়াব।’ 

প্যান্ট কথা শুনে লিটন তার নিজের জায়গায় চলে যান। লাঞ্চের পর অবশ্য প্যান্টকে তালুবন্দী করেন বাংলাদেশের এই উইকেটরক্ষক। হাসান মাহমুদের করা শর্ট অফ লেংথের ডেলিভারি পান্তের ব্যাটের কানায় লেগে সোজা চলে যায় তার হাতে। তাই উইকেটে থিতু হলেও প্যান্টকে ফিরতে হয় ৩৯ রান করে।

এআর

Wordbridge School
Link copied!