• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

শেষ মুহূর্তের গোলে ভারতের কাছে হারল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৮:৫৯ পিএম
শেষ মুহূর্তের গোলে ভারতের কাছে হারল বাংলাদেশ

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের নবম আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে ভারত। খেলার শেষ দিকে ম্যাচের একমাত্র গোলটি করেন সুমিত শর্মা। শেষপর্যন্ত ওই ব্যবধান রেখেই আসরের প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত।

ম্যাচের শুরু থেকেই ভারতকে চেপে ধরে বাংলাদেশ। প্রথম পাঁচ মিনিটে ভারতের ডি বক্সে বেশ কিছু আক্রমণ করলেও খুব একটা সুবিধা করতে পারেনি নাজমুল হুদা-মোরশেদ আলীরা। 

কিছু সময় পর শুরু হয় দুদলের খাপছাড়া খেলা। তবে মাঝমাঠে অধিকাংশ সময় বলের দখল ছিল বাংলাদেশের কাছে।

২৫ মিনিটে কর্নার থেকে দারুণ একটি সুযোগ তৈরি করে বাংলাদেশ। ভারতের দৃঢ়তায় গোল হয়নি সেটি। পরের মিনিটে আবারও সুযোগ আসে বাংলাদেশের, ডি বক্সের বাইরে থেকে নেয়া ফ্রি কিকে বল গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে বাংলাদেশ প্রাধান্য বিস্তার করে খেললেও কোনো গোল আদায় করে নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ভারত ও বাংলাদেশ আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চালালেও দুদলকেই রক্ষণাত্মক ভঙ্গিতে দেখা যায়। ৮৫ মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করে ভারত, তবে গোলরক্ষক নাহিদুল ইসলামের দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় বাংলাদেশ।

তবে ভারতের কাছে শেষ রক্ষা হয়নি নাজমুল হুদা ফয়সালদের। ৯১ মিনিটে লেফট উইংয়ে নেয়া ফ্রি কিক থেকে আসা বল ডি বক্সের মধ্যে পেয়ে হেডে গোল করেন সুমিত শর্মা। ১-০ ব্যবধান ধরে রেখেই ম্যাচ জিতে নেয় ভারত।

এআর

Wordbridge School
Link copied!