• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

বাংলাদেশ-ভারতের ম্যাচ বাতিল করতে হরতালের ডাক


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৮:৩৯ পিএম
বাংলাদেশ-ভারতের ম্যাচ বাতিল করতে হরতালের ডাক

ঢাকা: হিন্দু মহাসভা বহুদিন ধরেই বাংলাদেশ ক্রিকেট দলের ম্যাচ বাতিলের ডাক দিয়ে যাচ্ছে। কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট বাতিল করার সর্বোচ্চ চেষ্টা চালাবে বলে ঘোষণা দিলেও এখনো পর্যন্ত সে ঘোষণাকে পাত্তা দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

এর মধ্যেই ধর্মভিত্তিক রাজনৈতিক দলটি ঘোষণা দিয়েছে আগামী ৬ অক্টোবর বাংলাদেশ ও ভারতের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচটি যেন না হয়, সেটা নিশ্চিত করতে হরতালের ডাক দিয়েছে অখিল ভারত হিন্দু মহাসভা।

বাংলাদেশে সনাতন ধর্মীদের ওপর হামলার প্রতিবাদে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ বাতিলের দাবি বেশ আগ থেকে করে আসছে হিন্দু মহাসভা। বিশেষ করে কানপুরে দ্বিতীয় টেস্ট ও গোয়ালিয়রের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাতিলের ব্যাপারেই বেশি সরব তারা। কারণ, এই দুই ভেন্যুর অঞ্চলেই একটু শক্তিশালী মহাসভা।

দলটির সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজের দাবি, বাংলাদেশে হিন্দুদের নির্যাতন করা হচ্ছে এবং মন্দির ধ্বংস করা হচ্ছে। তিনি জানিয়েছেন, ‘আমরা ম্যাচটা এখানে হতে দেব না। আমাদের মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বাংলাদেশ দল যখন গোয়ালিয়রে আসবে, তখন আমরা প্রতিবাদ জানাব।’ হিন্দু মহাসভা ম্যাচের দিন ‘গোয়ালিয়র বন্ধ’-এর  ডাক দিয়েছে। তবে জরুরি সেবা এর আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে। 

তবে গোয়ালিয়র পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা নিয়ে সবাইকে শঙ্কামুক্ত থাকতে বলা হয়েছে। এক অফিসার বলেছেন, ‘আমি ব্যবস্থা নিয়েছি। এটা বড় কোনো দল না যারা শহরের আইনশৃঙ্খলায় ব্যাঘাত ঘটাতে পারে। মানুষের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।’

২০১০ সালের পর থেকে গোয়ালিয়রে আন্তর্জাতিক ম্যাচ হয় না। আগামী ৬ অক্টোবরের ম্যাচটি তাই গোয়ালিয়রের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

এআর

Wordbridge School
Link copied!