• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

হামজার বাংলাদেশে আগমন নিয়ে ফিফার পোস্ট


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১, ২০২৪, ০৩:৩৬ পিএম
হামজার বাংলাদেশে আগমন নিয়ে ফিফার পোস্ট

ঢাকা:  চলতি বছরের মার্চে সৌদি আরবে কন্ডিশনিং করেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরীর। 

কিন্তু বিভিন্ন জটিলতায় বাংলাদেশি পাসপোর্ট হাতে পাচ্ছিলেন না তিনি। যার ফলে তখন দলের সঙ্গে যোগ দিতে পারেননি এই ফুটবলার।

তবে এবার বাংলাদেশের হয়ে মাঠে নামার অপেক্ষায় হামজা। কারণ, বাংলাদেশের হয়ে খেলতে পাসপোর্টের পাশাপাশি ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) কাছ থেকে অনাপত্তিপত্রও পেয়েছেন তিনি। এরপরই হামজাকে নিয়ে বার্তা দিয়েছে ফিফা।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির ভেরিফায়েড ফেসবুক পেজে হামজার ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, ‌‘নতুন বাংলাদেশের আগামীর গর্ব হামজা।’

এদিকে গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার সংবাদমাধ্যমকে বলেন, ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন থেকে আমরা হামজার বিষয়ে ছাড়পত্র পেয়েছি, মানে এনওসি। এখন ফিফার কাছে পাঠিয়েছি। আশা করছি এক মাসের মধ্যে হামজার বিষয়ে সব কিছু পরিষ্কার হবে। কোনো সমস্যা না থাকলে হামজা শিগগিরই বাংলাদেশের হয়ে খেলতে পারবে।

উল্লেখ্য, বাংলাদেশের হবিগঞ্জে হামজা চৌধুরীর নানা বাড়ি। ছোটবেলায় সেখানকার আলো-বাতাস না পেলেও বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন তিনি। ইংল্যান্ডের অনূর্ধ্ব দলে খেলেছেন এই ফুটবলার।

হামজা চৌধুরী এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে খেলতেন। এরপর ধারে বুরটন আলবিয়নের পর খেলেছেন ওয়াটফোর্ডেও। বেশ কয়েকবার তার বাংলাদেশে খেলার ব্যাপারে গুঞ্জন ছড়ায়। এবার সেই গুঞ্জনই বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

এআর

Wordbridge School
Link copied!